বিজ্ঞাপন

বামদের হরতালে বিএনপির সমর্থন

November 29, 2017 | 10:29 am

সারাবাংলা প্রতিবেদন

বিজ্ঞাপন

ঢাকা: বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে বামদলগুলোর ডাকা বৃহস্পতিবারের হরতালে পূর্ণ সমর্থন দিয়েছে বিএনপি। আজ বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন থেকে এ ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

প্রতি সপ্তাহে আদালতে হাজিরার নামে খালেদা জিয়াকে হয়রানির প্রতিবাদে এ মানববন্ধন আয়োজন করে ‘স্বাধীনতা ফোরাম’ নামের একটি সংগঠন।

রিজভী বলেন, বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বামদলগুলো হরতাল ডেকেছে। জনস্বার্থে এই হরতাল যুক্তিযু্ক্ত। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত ডাকা এই হরতালে বিএনপি পূর্ণ সমর্থন দিয়েছে।

বিজ্ঞাপন

অবশ্য হরতাল ডাকার পর গত ২৪ নভেম্বর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে আমরা অবশ্যই কর্মসূচি দেব। আমাদের একটা ধারণা আছে-হরতাল দেওয়া মানে জনগণের সম্পৃক্ততা, এটা সব সময় সঠিক নয়। জনগণের সম্পৃক্ততা নিয়েই আমরা আমাদের পক্ষে যেটা সম্ভব হবে সেই কর্মসূচি দেব। আমরা জনগণের সঙ্গে আছি।

মির্জা ফখরুল ইসলাম আলগীরের এ বক্তব্যের ৫দিন পর বুধবার রুহুল কবির রিজভী বাম দলগুলোর ডাকা হরতালে মৌখিক সমর্থনের কথা জানালেন। যদিও এখন পর্যন্ত বিএনপির পক্ষ থেকে হরতাল লিখিত কোনো বিবৃতি দেওয়া হয়নি।

সম্প্রতি এনার্জি রেগুলেটরি কমিশন ভোক্তা পর্যায়ে বিদ্যুতের দাম গড়ে পাঁচ শতাংশ বৃদ্ধির সিদ্ধান্তের নেয়। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) ও গণতান্ত্রিক বাম মোর্চা আধা বেলা হরতালের ডাক দেয়।

বিজ্ঞাপন

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা

সারাবাংলা/এজেড/এমএ/নভেম্বর ২৯,২০১৭

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন