বিজ্ঞাপন

মিতু হত্যার আসামি ভোলা আরেক মামলায় রিমান্ডে

September 13, 2018 | 8:24 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতু হত্যা মামলার আসামি এহতেশামুল হক ভোলাকে আরেকটি হত্যা মামলায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি পেয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) চট্টগ্রাম মহানগর হাকিম আবু ছালেম মো.নোমান একদিনের রিমান্ডে নিয়ে ভোলাকে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী সারাবাংলাকে বলেন, ডবলমুরিং থানার একটি হত্যা মামলায় ভোলাকে পাঁচদিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেছিল নগর গোয়েন্দা পুলিশ। শুনানি শেষে আদালত একদিন মঞ্জুর করেছেন।

মিতু হত্যার আসামি ভোলা আরেক মামলায় রিমান্ডে

বিজ্ঞাপন

ডবলমুরিং থানায় দায়ের হওয়া গফুর হত্যা মামলায় চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক মাহবুবুল আলমের আবেদনের প্রেক্ষিতে গত ৩০ আগস্ট ভোলাকে গ্রেফতার দেখানোর অনুমতি দেন আদালত।

২০১৫ সালের ১৬ মার্চ নগরীর ডবলমুরিং থানার দেওয়ান হাট ব্রিজের নিচে মাজার বাড়ি এলাকার নিজ বাসা থেকে তেলবাহী গাড়ির চালক আব্দুল গফুরের লাশ উদ্ধার করে পুলিশ।

বিজ্ঞাপন

এ ঘটনায় এসআই আমিরুল হক অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। গত বছরের ৬ অক্টোবর থানা পুলিশ আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করলে আদালত তা অধিকতর তদন্তের জন্য গোয়েন্দা পুলিশকে আদেশ দেয়।

২০১৬ সালের ৫ জুন বাসা থেকে বেরিয়ে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাবার পথে নগরীর ওআর নিজাম রোডে গুলি ও ছুরিকাঘাত করে হত্যা করা হয় সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মিতুকে।

বিজ্ঞাপন

প্রথমে এই হত্যাকাণ্ডের জন্য জঙ্গিদের সন্দেহ করা হলেও ঘটনার ২৩ দিন পর ভোলাকে গ্রেফতারের মধ্য দিয়ে দৃশ্যপট পাল্টে যায়। ভোলা বাবুল আক্তারের সোর্স ছিল বলেও পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের কাছ থেকে বক্তব্য আসে।

চলতি বছরের মে মাসে ভোলা হাইকোর্ট থেকে মিতু হত্যা মামলায় জামিন পান। এরপর তাকে নার্সিং ইন্সটিটিউটের শিক্ষিকা অঞ্জলী রাণী হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়।

সারাবাংলা/আরডি/এনএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন