বিজ্ঞাপন

উদ্বোধনের আগেই ধসে গেল দ্বিতীয় তিস্তা সেতুর এ্যাপ্রোচ সড়ক

September 14, 2018 | 5:46 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

রংপুর: রংপুরে উদ্বোধনের ঠিক একদিন আগেই ধসে পড়লো দ্বিতীয় তিস্তা সেতুর এ্যাপ্রোচ সড়ক। বিকল্প পথ হিসেবে নৌপথে চলাচল করছে রংপুর-লালমনিরহাট জেলার মানুষ। দ্রুত চলাচলের উপযোগী করতে তড়িঘড়ি করে বালু ও জিও ব্যাগ ফেলছে এলজিইডি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী রোববার (১৬ সেপ্টেম্বর) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটি উদ্বোধন করবেন বলে জানা গেছে। এজন্য মুল সেতুতে রঙ করা ছাড়াও ফলক তৈরিতে ব্যস্ত শ্রমিকরা। কিন্তু অদূরেই এই সেতুতে আসার সড়কটির ২০০ মিটার ধসে পড়েছে। সেতুর এ্যাপ্রোচ সড়ক নির্মাণের শুরু থেকেই নিম্মমানের কাজ হওয়ায় এই অবস্থার সৃষ্টি হয়েছে বলে অভিযোগ স্থানীয়দের।

বিজ্ঞাপন

তারা বলছেন, বৃহস্পতিবার থেকেই এ্যাপ্রোচ সড়কটিতে সুড়ঙ্গ দেখা দেয়। ওই সুড়ঙ্গ দিয়েই পানি যেতে যেতে এক পর্যায়ে ধসে পড়ে। বিষয়টি কর্তৃপক্ষকে জানালেও কোন ব্যবস্থা নেয়নি।

লালমনিরহাটের এলজিইডির নির্বাহী প্রকৌশলী জাকিউর রহমান বলেন, নিয়ম অনিয়ম নয়, তিস্তা নদীর গতিপথই এর জন্য দায়ী। তবে সড়ক নির্মাণের সময় তিনি দায়িত্বে ছিলেন না বলে জানান।

বিজ্ঞাপন

উদ্বোধনের একদিন আগেই সড়ক ধসে পড়ার খবরে ছুটে যান রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবীব। তিনি বলেন, কাজে কোন অনিয়ম হলে ব্যবস্থা নেওয়া হবে। সড়কটি দ্রুত চলাচলের উপযোগী করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, ১৩১ কোটি টাকা ব্যয়ে ২০১২ সালে ৮৫০ মিটার এই সেতুর কাজের উদ্বোধন করা হয়। সেতুর এ্যাপ্রোচ সড়ক নির্মাণে ১৩ কোটি, কালভার্ট ও অপর দুটি ছোট সেতু নির্মাণে ৯ কোটি টাকা ব্যয় করা হয়েছে।

সারাবাংলা/এএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন