বিজ্ঞাপন

রোনালদোকে টপকে শীর্ষে মেসি

January 1, 2018 | 2:21 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

নামের চেয়ে বেশী গুরুত্বপূর্ণ ব্যক্তিগত পারফরমেন্স। আর সেই পারফরমেন্সই ধরে রেখেছেন বার্সেলোনার প্রাণভোমরা লিওনেল মেসি। ২০১৭’র ফুটবলে সেরা ফুটবলার কে ছিলেন তা নিয়ে ভোটাভুটির আয়োজন করেছিল ফুটবলের জনপ্রিয় মাধ্যম ‘মার্কা’। আর পাঠকদের ভোটেই ২০১৭ সালের বিশ্বেসেরা ফুটবলার হিসেবে নির্বাচিত হয়েছেন ফুটবল বিশ্বের এই তারকা।

গত ব্যালন ডি অর ও ফিফা’র বর্ষসেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোকেও টপকেছেন মেসি। শতাংশ হিসেবে ১০০ ভোটের মধ্যে সর্বোচ্চ ভোট পেয়ে শীর্ষে আর্জেন্টাইন এই জাদুকর।

ভোটাভুটিতে বিশ্বসেরা নির্বাচিত হওয়া এই তারকাকে নিয়ে বলতে গেলে অল্প ক’টি শব্দই বাকি থাকে। ২০১৭ তে লা লিগায় ৩৭ গোল করে চতুর্থবারের মতো জিতেছেন ‘গোল্ডেন সু’।

বিজ্ঞাপন

কোপা দেল রে’র জয়ের মূলেও ছিলেন আর্জেন্টাইন এই তারকা। পারফরমেন্সের দিক থেকেও অনন্য পর্যায়ে তিনি, যা অন্য কোনো খেলোয়াড়ের সাথে তুলনা করার মতো নয়। ১৯টি গোলে সহায়তা করার পাশাপাশি ৫৪ বার বল জালে জড়িয়ে ক্যাম্পেইন শেষ করেছেন মেসি।

১০ নাম্বার জার্সিতে গত এক দশকে ভেঙেছেন নিজের করা বেশকটি রেকর্ডও। রেকর্ডেরও সীমা নেই এই সুপারস্টারের। মার্কা’র পাঠকভোটে জয়ী আর্জেন্টাইন এই তারকার এবারের লক্ষ্য হচ্ছে জাতীয় দলের জার্সিতে ২০১৮ সালের বিশ্বকাপ জয়।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন