বিজ্ঞাপন

‘প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে আমরা দায়িত্ব পালন করছি’

September 17, 2018 | 1:07 pm

।। ইসমাইল হোসেন স্বপন।।

বিজ্ঞাপন

ইতালি থেকে: অল-ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাব এর সভাপতি ও এনটিভির ইতালি ব্যুরো প্রধান মনিরুজ্জামান মনির বলেছেন,আমরা ইউরোপ প্রবাসী সাংবাদিকরা প্রবাসীদের কল্যাণে কাজ করে যাচ্ছি। তিনি বলেন, সামাজিক, রাজনৈতিক, আঞ্চলিক ও সাংস্কৃতিক সংগঠনের সংবাদের পাশাপাশি আমরা সমাজের অবক্ষয়গুলো চিহ্নিত করে তা সমাধানের ইঙ্গিত দিচ্ছি। প্রতিটা দেশেই ইমিগ্রেশন সমস্যা রয়েছে। সেসব সমস্যা তুলে ধরার পাশাপাশি প্রবাসীদের কাছে আমরা অবাধ তথ্য বিতরণেরও কাজ করে যাচ্ছি।

মনির আরও বলেন, আমরা অল-ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবকে আরও সুসংগঠিত করার লক্ষ্যে মূলধারার সকল সাংবাদিককে
সম্পৃক্ত করে ইউরোপে সাংবাদিকদের মর্যাদা বাড়াতে চাই।

গতকাল স্থানীয় সময় শনিবার ফারাসাবিনায় বাংলা প্রেসক্লাব ইতালির সদস্য খলিল কাউসার শাহীন ও আঁখি সীমা কাউসাররের নিমন্ত্রণে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন তিনি। এ সময় বাংলা প্রেসক্লাব ইতালির সভাপতি শাওন আহমেদ, প্রচার-সম্পাদক মিনহাজ হোসেন, সদস্য হাসান মাহমুদ ও এমকে রহমান লিটন উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সাংবাদিকদের মধ্যে ভিন্নতা দেখা যায় এমন প্রশ্নের জবাবে অল-ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাব এর সভাপতি বলেন, দেখুন, সমাজের সর্বত্রই পদলোভী, ধান্দাবাজ, বাটপার প্রকৃতির মানুষ আছে। অস্বীকার করার উপায় নেই, তথাকথিত সাংবাদিকতার নামে কিছু অপপ্রচারকারী তো দেশে-বিদেশে আছেই। রোমে যারা প্রবাসী বাংলাদেশিদের সাথে ধান্দাবাজি করেছে, করে এবং করবে। যারা এই সমাজে চিহ্নিত দালাল, তাদের প্ররোচনায় কথিত সাংবাদিকরা সমাজে বিভেদ সৃষ্টির অপচেষ্টা করছে। ওরা সমাজের চোখে ঘৃণিত ও নষ্ট মানুষ। আমি বলবো, সফল ও যোগ্য ব্যক্তিরা এখনও সমাজে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে ও থাকবে।

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন