বিজ্ঞাপন

নবাগত অনীকের গতি ঝলকে রাজশাহীর জয়

November 29, 2017 | 11:28 am

সারাবাংলা প্রতিবেদক
বিপিএলে অভিষিক্ত অনূর্ধ্ব-১৯ দলের লেগ স্পিনার কাজী অনীকের দিনটা শুভ বলতে হবে। দলের প্রয়োজনে অভিষেক ম্যাচেই চার উইকেট নিয়ে তাক লাগিয়ে দিয়েছেন ঢাকার এই ছেলে। সেইসাথে চিটাগং ভাইকিংসকে ৩০ রানে হারিয়ে শেষ চারের আশা জিইয়ে রাখলো রাজশাহী কিংস।

বিজ্ঞাপন

চট্টগ্রামের মাটিতে প্রতি ম্যাচে রানের পাহাড় গড়া ভাইকিংসদের সামনে টার্গেটটা খুব একটা বড় ছিল না। ১৫৭ রান। এনামুল বিজয়ের ব্যাটে সেই আশা খানিক জাগলেও পরে নিয়মিত বিরতিতে উইকেট পতনে দল অলআউট হয়ে যায় ১২৪ রানে।

সৌম্যের ব্যাটেও রান এলো না। ১৩ রানে মোস্তাফিজের বলে আউট হয়ে সাজঘরে ফিরেন তিনি। এরপরে আশা জিইয়ে রাখা ভ্যান জিল আর বিজয়ও খুব বেশি রান করতে পারেন নি। দুজনই কাজী অনীকের বলে আউট হয়ে যান। চিটাগংয়ের সব আশা উড়ে যায় তারপর সীকান্দার রাজার আউট হওয়ার পর। ১৭ রানের আরেক নবাগত উসামা মিরের বলেই আউট হন তিনি। এরপর আর কেউই থিতু হতে পারেন নি। শেষ চারে উঠার আশা জিইয়ে রাখতে ‍দুই দলেরই জয় দরকার ছিল। এমতাবস্থায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে

এই পর্বের শেষ ম্যাচ খেলতে রাজশাহী কিংসের অধিনায়ক ড্যারেন সামি টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন।
নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ১৫৭ রান। ফলে চিটাগংয়ের টার্গেট দাাঁড়ায় ১৫৮ । রাজশাহীর হয়ে ওপেন করতে আসেন লুক রাইট ও মুমিনুল হক। কিন্তু লফটেড ড্রাইভ খেলতে গিয়ে থার্ডম্যানে ধরা পরেন মুমিনুল হক। ফলে মাত্র ৭ রানেই সাজঘরে ফেরেন তিনি। দলটির আরেক ওপেনার লুক রাইটও খুব বেশি কিছু দিতে পারেনি দলকে। ২১ বলে চার বাউন্ডারির সাহায্যে তিনি করেন ২৫ রান।

বিজ্ঞাপন

এবারের আসরে নিজেকে অন্যভাবে মেলে ধরা জাকির হোসেনও আজ তেমন কিছু করতে পারেনি। ১১ বলে করেন ১৭ রান। তবে এই ১৭ রান করতেই তিনি এক ছয় ও দুইটি চার মারেন।

এরপর উইকেটে আসেন মুশফিকুর রহীম। ২২ বল খেলে তিনি করেন ৩১ রান। যার মধ্যে ছিল চারটি চার ও একটি ছয়ের মার। রাজশাহীর হয়ে সর্বোচ্চ ইনিংসটি খেলেছেন ড্যারেন স্যামি। ২৫ বলে ৪০ রান। যার মধ্যে ছিল ২টি চার ও ৩টি ছয়। আর ফ্রাঙ্কলিন করেছেন ৩০ রান। চিটাগংয়ের হয়ে রিকি একাই নিয়েছেন তিনটি উইকেট। এছাড়া তাসকিন আহমেদ, সানজামুল ইসলাম ও নাঈম হাসান একটি করে উইকেট নেন।

জয়ের লক্ষ্যে দুই দলই স্কোয়াডে পরিবর্তন নিয়ে এসেছেন। রাজশাহী পাকিস্তানী লেগ স্পিনার উসামা মির আর বাংলাদেশের অনূর্ধ্ব ১৯ দলের কাজী অনীককে দলে ঢুকিয়েছেন। কেসরিক উইলিয়াম ও রনি তালকুদারকে বসিয়ে রেখেছেন।

বিজ্ঞাপন

এদিকে চট্টগ্রামও দুই খেলোয়াড়ের পরিবর্তন এনেছে। নাজিবুল্লাহ জাদরান আর আল-আমিনকে বসিয়ে লুইস রেইস ও নবাগত নাঈম হাসানকে স্কোয়াডে ঢুকিয়েছে।

এক উইকেট আর ৪০ রানের ইনিংস উপহার দিয়ে প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কার বাগিয়ে নিয়েছেন রাজশাহী কিংসের অধিনায়ক ড্যারেন স্যামি।

জেএইচ/

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন