বিজ্ঞাপন

অবৈধ অস্ত্রের ব্যবহার বেড়েছে, উদ্ধার অভিযানের আহ্বান

September 18, 2018 | 10:46 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

জাতীয় সংসদ থেকে: আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বেপরোয়াভাবে আগ্নেয়াস্ত্রের ব্যবহার হচ্ছে বলে অভিযোগ করেছেন জাতীয় পার্টির সংসদ সদস্য নুরুল ইসলাম মিলন। তিনি বলেছেন, নির্বাচনী বছরে অবৈধ অস্ত্রের ঝনঝনানি বন্ধে সরকারের গরজ অনুভব করা যাচ্ছে না। তাই নির্বাচনের আগেই অবৈধ অস্ত্র উদ্ধারে বিশেষ অভিযান পরিচালনার আহ্বান জানাচ্ছি।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) রাতে জাতীয় সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এই আহ্বান জানান কুমিল্লা-৮ আসনের জাপা’র এই সংসদ সদস্য।

নুরুল ইসলাম মিলন বলেন, নির্বাচনে যাতে অবৈধ অস্ত্রের দৌরাত্ম্য বেড়ে না যায় সেদিকে সরকারের কড়া দৃষ্টি রাখা দরকার। প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী নিশ্চয়ই সজাগ আছেন, তবে মাঠ পর্যায়ে আরও কার্যকরভাবে ব্যবস্থা নিতে হবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ঠেকাতে প্রধানমন্ত্রী যে ব্যবস্থা নিয়েছেন তা প্রশংসনীয়। এখন অবৈধ অস্ত্রের ব্যাপারে খুব কড়া নজদারি প্রয়োজন। গণমাধ্যমে আসা সংবাদের উদাহারণ টেনে তিনি বলেন, সারাদেশে ৪ লাখ অবৈধ অস্ত্র রয়েছে। তাছাড়া বর্তমানে অবৈধ অস্ত্র বিক্রেতার সংখ্যাও না কি অনেক বেড়ে গেছে। প্রায় পাঁচশোর উপরে অবৈধ অস্ত্র বিক্রেতা রয়েছে।

সারাবাংলা/এএইচএইচ/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন