বিজ্ঞাপন

‘আই স্ট্যান্ড ফর উওম্যান’ সিনেমাগুচ্ছের প্রিমিয়ার

September 19, 2018 | 12:50 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

সিনেমাকে বলা হয় মানুষের কাছে পৌঁছানোর সবচেয়ে বড় মাধ্যম। চলচ্চিত্র শুধু বিনোদনের মাধ্যম নয়, এর মাধ্যমে পরিবর্তন করা যায় সমাজ, সামাজিক মূল্যবোধ, মানুষের মধ্যে ছড়িয়ে দেয়া যায় আলো। সেই দৃষ্টিভঙ্গি থেকেই তৈরি হয়েছে প্ল্যাটফর্ম ‘আই স্ট্যান্ড ফর উওম্যান’। এখানে চলচ্চিত্রকাররা তাদের চলচ্চিত্রের মাধ্যমে প্রতিবাদ করবেন নারীর ওপর সহিংসতার বিরুদ্ধে।

গত ২৫ মার্চ একটি চ্যালেঞ্জ ছুড়ে দেন নির্মাতা আফজাল হোসেন মুন্না। তিনি তার সহকর্মী নির্মাতাদের একই প্রেক্ষাপটে চলচ্চিত্র নির্মাণের আহ্বান জানান। সেই আহ্বানে সাড়া দিয়ে বেশ কিছু চলচ্চিত্র নির্মিত হয়েছে। যার সবগুলোই স্বল্পদৈর্ঘ্য। এবার সেই ছবিগুলোর প্রিমিয়ার অনুষ্ঠিত হবে।


আরও পড়ুন :  কবে শুরু হবে অভিষেক-ঐশ্বরিয়ার নতুন ছবির শুটিং?


বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে এই প্রিমিয়ার শো। জাতীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে সন্ধ্যা ছয়টায় অনুষ্ঠিত হবে এই প্রিমিয়ার অনুষ্ঠান। এ প্রসঙ্গে আফজাল হোসেন মুন্না বলেন, ‘আমরা চাই সিনেমাগুলো মানুষের কাছে পৌঁছাক, সেটা যে কোনো মাধ্যমেই হোক না কেন। নারী দর্শকদের বিশেষভাবে অনুরোধ করছি প্রিমিয়ারে আসার জন্য। নারী-পুরুষ উভয়কেই বিষয়টি নিয়ে ভাবাতে পারলেই আমাদের কষ্ট সার্থক হবে।’

বিজ্ঞাপন

পাঁচটি সিনেমার দেখানো হবে প্রিমিয়ারে। ছবিগুলো হলো আফজাল হোসেন মুন্না পরিচালিত ‘দ্য ওল্ড ম্যান অ্যান্ড দ্য গার্ল’, আশিকুর রহমান পরিচালত ‘অসম্ভাবিত’, সাকি ফারজানার ‘দ্য পার্ক দ্য বেঞ্চ অ্যান্ড দ্য গার্ল’, প্রতীক সরকারের ‘বন্দিনী’। আর খিজির হায়াত খান পরিচালনা করেছেন সচেতনতা মূলক অডিও ভিজুয়্যাল।

‘আই স্ট্যান্ড ফর উওম্যান’ প্ল্যাটফর্মের আওতায় আরও কিছু সিনেমা নির্মাণ করা হয়েছে। যা পর্যায়ক্রমে প্রদর্শিত হবে।


আরও পড়ুন :  জন্মদিনের উপহার হিসেবে প্রধানমন্ত্রীকে নিয়ে গান


সারাবাংলা/পিএ/আরএসও

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন