বিজ্ঞাপন

খালেদা জিয়াসহ রাজনৈতিক বন্দিদের মুক্তি চাই: মান্না

September 22, 2018 | 4:40 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ বিভিন্ন রাজনৈতিক দলের কারাবন্দি নেতাদের মুক্তির দাবি জানিয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক ও যুক্তফ্রন্ট নেতা মাহমুদুর রহমান মান্না।

তিনি বলেন, দেশ আজ গভীর সংকটে। নির্বাচনের বাকি মাত্র তিন মাস। এসময়ও সরকার বিরোধী দলের নেতাকর্মীদের গণগ্রেফতার চালিয়ে যাচ্ছে। গতকালও (শুক্রবার) ৩ হাজার নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। বাম দলের নেতাদের ওপর পুলিশ লাঠিচার্জ করেছে। আমি বেগম খালেদা জিয়াসহ সব রাজনৈতিক দলের আটক নেতাদের মুক্তি চাই।’

শনিবার (২২ সেপ্টেম্বর) রাজধানীর মহানগর নাট্যমঞ্চে ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্য প্রক্রিয়া আয়োজিত নাগরিক সমাবেশে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

সমাবেশে মান্না বলেন, এই সরকারের অধীনে নির্বাচন হলে আমরা ভোট দিতে পারব না। ভোট দিতে পারলেও সঠিকভাবে ভোট গণনা হবে না।

আরও পড়ুন- হাতে হাত রেখে ঐক্য ঘোষণা

আওয়ামী লীগ সরকারকে চোর, লুটেরা ও ডাকাত অভিহিত করে নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, এই সরকারের সময় ব্যাংকগুলোতে সোনা তামা হচ্ছে। তাদের বিরুদ্ধে মামলা নেই, মামলা হয়েছে আড়াই কোটি টাকা লুটপাটের জন্য। আওয়ামী লীগ চোর, লুটেরা, ডাকাত। ওরা ব্যাংকের টাকা চুরি করে। এই চোরের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে ক্ষমতা থেকে হঠাতে হবে। কারও ক্ষমতা নেই, এই ঐক্য রুখতে পারে। তিনি বলেন, আমরা সরকারকে ক্ষমতা থেকে পদত্যাগে বাধ্য করব।

বিজ্ঞাপন

মাহমুদুর রহমান মান্না আরও বলেন, এই সং মার্কা সংসদ দিয়ে নির্বাচনকালীন সরকার গঠন করলে চলবে না। এই নির্বাচন কমিশন দিয়ে নির্বাচন পরিচালনা করা চলবে না। নির্বাচনের আগে জনগণকে নিয়ে মাঠে নামতে হবে। সারাদেশে আমরা যাব ভোটের অধিকার নিশ্চিত করতে। লাখো-কোটি মানুষকে নিয়ে এক দফার দাবি নিয়ে মাঠে নামা হবে।

এর আগে, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের সভাপতিত্বে মহানগর নাট্যমঞ্চে দুপুর ৩টার দিকে শুরু হয় নাগরিক সমাবেশ। এরই মধ্যে এ সমাবেশে যোগ দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ চার নেতা। পরে বিকেল সাড়ে ৪টার দিকে উপস্থিত হন সমাবেশের প্রধান অতিথি বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ও যুক্তফ্রন্টের প্রধান ডা. বদরুদ্দোজা চৌধুরী।

সমাবেশে আরও উপস্থিত রয়েছেন লেবার পার্টির সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান ইরান, জাতীয় পার্টির (কাজী জাফর) নেতা মোস্তফা জামাল হায়দার, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর আহমেদ, নাশনাল পিপলস পার্টির (এনপিপি) সভাপতি মোস্তফা জামান, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, সোনার বাংলা পার্টির আবদুর নূর, গণদল সভাপতি গোলাম মাওলা চৌধুরীসহ অন্যরা।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

সমাবেশ শুরুর দেড় ঘণ্টা পর গেলেন প্রধান অতিথি

জাতীয় ঐক্যের সমাবেশে যোগ দিয়েছে বিএনপি, পুলিশ সতর্ক

২০ দলীয় জোটের নিবন্ধিত ৬ দল আসেনি নাগরিক সমাবেশে

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন