বুধবার ২৬ জুন, ২০১৯ ইং , ১২ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ২২ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

আজ আসছেন বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট হার্টইউং স্ক্যাফার

সেপ্টেম্বর ২৩, ২০১৮ | ১০:১৪ পূর্বাহ্ণ

।। সারাবাংলা ডেস্ক ।।

ঢাকা : বাংলাদেশে আসছেন বিশ্বব্যাংকের দক্ষিণ এশীয় অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট হার্টইউং স্ক্যাফার। রোববার (২৩ সেপ্টেম্বর) তার ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

বার্তা সংস্থা বাসস জানিয়েছে, অংশীদারিত্বমূলক সম্পর্ক আরো সুদৃঢ় এবং রোহিঙ্গা সমস্যা মোকাবিলায় কিভাবে সহযোগিতা করা যায়, এসব নিয়ে আলোচনা করতেই বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্টের এই বাংলাদেশ সফর।

এই সফরে হার্টইউং স্ক্যাফার কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। এছাড়া সেখানকার স্থানীয় সরকারি কর্মকর্তা, নাগরিক সমাজ ও বেসরকারি সেবামূলক প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে দেখা করবেন তিনি।

বিজ্ঞাপন

নিজের টুইটার অ্যাকাউন্টে বাংলাদেশ সফর সম্পর্কে ভিডিওবার্তা দিয়েছেন স্ক্যাফার। তিনি বলেন, সরকারের উন্নয়ন সহযোগী, নাগরিক সমাজসহ বিশ্বব্যাংকের বাংলাদেশের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন তিনি। বিশ্বব্যাংক বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গাদের জন্য শিক্ষা, স্বাস্থ্য ও জরুরি প্রয়োজনে সহায়তা দিচ্ছে জানিয়ে তিনি বলেন, এবারের সফরে রোহিঙ্গাদেরও দেখতে যাবেন।

সফরে ঢাকায় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদসহ সরকারের জ্যেষ্ঠ কর্মকর্তা এবং বেসরকারি ও নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গেও বৈঠক করবেন বিশ্বব্যাংকের এই কর্মকর্তা।

চলতি বছরের ১ জুলাই দক্ষিণ এশীয় অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ার পর এটি স্ক্যাফারের প্রথম বাংলাদেশ সফর।

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন