বিজ্ঞাপন

‘হইচই’র জন্য ওয়েব সিরিজ বানালেন অমিতাভ রেজা

September 24, 2018 | 2:16 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

পশ্চিম বাংলার জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম হইচই। ওপার বাংলায় এর জনিপ্রিয়তা আকাশ ছুঁয়েছে। বাংলাদেশেও জনপ্রিয় হয়ে উঠছে হইচই। এপার বাংলার মানুষের মধ্যে হইচই প্ল্যাটফর্মের ভিডিও কনটেন্ট নিয়ে আগ্রহ তৈরী হয়েছে। এই আগ্রহটাকে অক্সিজেন হিসেবে বেলুনে ভরে বাংলাদেশের দিকে উড়িয়ে দেয়ার প্রক্রিয়া চলছে। হইচই অ্যাপের স্বত্বাধিকারী কলকাতার প্রভাবশালী সিনেমা প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মস (এসভিএফ)।


আরও পড়ুন :  ‘পরিচালকরা দুর্বিষহ অবস্থার মধ্যে আছে’


কবে নাগাদ বাংলাদেশে হইচই এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে সেটা জানা যায়নি। তবে এরইমধ্যে প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আর এ প্রক্রিয়ার তাদের সারথি হয়েছেন দেশের জনপ্রিয় নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী। তিনি এই অ্যাপটির জন্য নির্মাণ করেছেন ‘ঢাকা মেট্রো’ নামে একটি ওয়েব সিরিজ। এই ওয়েব সিরিজটির মাধ্যমে বাংলাদেশে যাত্রা শুরু করবে।

এ বিষয়ে অমিতাভ রেজা চৌধুরী সারাবাংলাকে বলেন, ‘প্রায় ছয় মাস আগে ওয়েব সিরিজটির কাজ শেষ করেছি। এটির প্রযোজক আমরাই। তবে হইচই ব্যবহৃত হবে প্রচারের প্ল্যাটফর্ম হিসেবে।’

বিজ্ঞাপন

‘ঢাকা মেট্রো’র গল্প লিখেছেন আদিত্য কবির। চিত্রনাট্য করেছেন নাফিস আমিন। এতে অভিনয় করেছেন অপি করিম, নিভেল শরীফুল ইসলাম, শশীসহ আরও অনেকে। ওয়েব সিরিজটির নাম ‘ঢাকা মেট্রো’ হলেও এর শুটিং শুধু ঢাকায় হয়নি। উত্তরবঙ্গেও এর শুটিং হয়েছে। এটি প্রযোজনা করেছে অমিতাভ রেজার প্রতিষ্ঠান হাফ স্টপ ডাউন।

এর আগে ‘ঢাকা মেট্রো’ ঈদুল আজহায় মুক্তি দেয়ার কথা ছিল অনলাইনে। পরবর্তীতে সেটা স্থগিত করে হইচইয়ের সঙ্গে যুক্ত করা হয়। ঢাকা শহরে বহুমুখী মানুষের বহুমুখী চরিত্র নিয়ে বিস্তৃত হয়েছে ওয়ব সিরিজটির কাহিনী।

বিজ্ঞাপন

হইচই এর জন্য আরও কয়েকটি ওয়েব সিরিজ নির্মাণ প্রক্রিয়াধীন রয়েছে। সেগুলোর মধ্যে অমিতাভ রেজা চৌধুরী ও আবিদ মল্লিক যৌথভাবে নির্মাণ করবেন ‘টেন মিস্টিরিয়াস ফাইলস’। কৃষ্ণেন্দু ও তানিম নূর নির্মাণ করবেন ‘মানিহানি’।


আরও পড়ুন :  ‘এক ভিলেন’ অর্জুন কাপুর


সারাবাংলা/আরএসও/পিএ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন