বিজ্ঞাপন

অবশেষে জবির প্রথম সমাবর্তনের ঘোষণা

September 24, 2018 | 6:17 pm

।। জবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

জবি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রথম সমাবর্তনের সময় এবং স্থান নির্ধারণ করা হয়েছে। সমাবর্তন আহ্বায়ক কমিটির প্রথম সভায় আগামী বছর ফেব্রুয়ারি মাসে কেরাণীগঞ্জে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব জমিতে সমাবর্তন করার সিদ্ধান্ত নেওয়া হয়।

সোমবার (২৪ সেপ্টেম্বর) সমাবর্তন আয়োজন কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

সভা শেষে বিকেলে কমিটির আহ্বায়ক বিশ্ববিদ্যালয় কলা অনুষদের ডিন অধ্যাপক ড.আতিয়ার রহমান সারাবাংলাকে বলেন, ‘আজকে আমাদের প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। এখানে আমরা সবাই মিলে প্রথম সিদ্ধান্ত নিয়েছি সমাবর্তন করতে হবে এবং সেটি আগামী বছরের মধ্যে। সমাবর্তন অনুষ্ঠানের স্থান হিসেবে কেরানীগঞ্জের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব কেনা জমিতে মাটি ভরাট করে ব্যবস্থা করা হবে।’

তিনি আরো বলেন, আমরা প্রাথমিক ভাবে সর্বশেষ ২০১৩-১৪ শিক্ষাবর্ষ পর্যন্ত যাদের মাস্টার্স শেষ হয়েছে তাদেরকে সমাবর্তনের রেজিস্ট্রেশন করার ব্যাপার সিদ্ধান্ত নিয়েছি। এতে প্রায় ৩০ হাজারের মতো শিক্ষার্থী হবে। তবে আমরা আশা করছি প্রায় ২০-২২ হাজার রেজিস্ট্রশন করবে।

বিজ্ঞাপন

অধ্যাপক ড. আতিয়ার রহমান বলেন, ‘আমরা এখনো উপাচার্য স্যারকে লিখিত সিদ্ধান্ত জানাইনি। আগামীকাল আমরা এ ব্যাপারে তাকে জানাব।’

উল্লেখ্য, গত ১৬ ও ১৭ সেপ্টেম্বর সমাবর্তনের দাবিতে শিক্ষার্থীদের টানা আন্দোলনের পরিপ্রেক্ষিতে ১৮ সেপ্টেম্বর সমাবর্তনের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। সেই কমিটিই আজ সভা করে সময় ও স্থান নির্ধারণের প্রাথমিক সিদ্ধান্ত নিল।

বিজ্ঞাপন

আরো পড়ুন : সমাবর্তনের প্রস্তুতি চলছে: জবি উপাচার্য

সমাবর্ত‌নের দাবি‌তে জ‌বি‌তে বি‌ক্ষোভ, ২ দি‌নের আল্টি‌মেটাম

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এসএমএন

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন