বিজ্ঞাপন

মাসুদ রানা : বড় চমক ভিলেনে

September 25, 2018 | 1:40 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

থ্রিলার ঘরানার উপন্যাস ‘মাসুদ রানা’। প্রচন্ড জনপ্রিয় এদেশের পাঠকের কাছে। ‘মাসুদ রানা’ নাম শুনলেই সবার চোখে ভেসে ওঠে তীক্ষ্ণ বুদ্ধি সম্পন্ন একজন পুরুষের অবয়ব। একই সঙ্গে উপন্যাসের অ্যান্টি হিরো যারা তারও কম যান না। মাসুদ রানাকে অনেক সময়ই নাস্তানুবুদ করে ছাড়েন তারা।

মাসুদ রানা সিরিজের পরিচিত দুই ভিলেনের একজন কবীর চৌধুরী। তিনি বিজ্ঞানী। অন্যজন উ সেন। পৃথিবী জুড়ে তার মন্দ ব্যবসা।


আরও পড়ুন :  জয়তু নায়ক জাফর ইকবাল


‘মাসুদ রানা’ সিরিজের তিনটি উপন্যাস থেকে সিনেমা নির্মাণ করতে যাচ্ছে জাজ মাল্টিমিডিয়া। যার মধ্যে ‘ধ্বংস পাহাড়’-এর কাজ শুরু হবে প্রথমে। এই গল্পের প্রধান ভিলেন হবেন ছবিটির সবচেয়ে বড় চমক। প্রযোজনা সূত্রে এমনটাই জানা গেছে।

বিজ্ঞাপন

মাসুদ রানার চরিত্রে কে অভিনয় করবেন? এই প্রশ্নের উত্তর জানতে মরিয়া হয়ে আছে দেশের সব সিনেমাপ্রেমী দর্শকরাই। দেশ থেকেই নির্বাচন করা হবে সেই চরিত্র। কারণ ‘মাসুদ রানা’ চরিত্রের জন্য নেয়া হচ্ছে অডিশন। টিভিতে চলছে তার বিজ্ঞাপন।

মাসুদ রানা সিনেমা সংশ্লিষ্টরা জানাচ্ছেন, সিনেমার ভিলেন হবে ‘মাসুদ রানা’ চরিত্রের চেয়ে বড় চমক। এ ব্যাপারে জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার অাব্দুল আজিজ বলেন, ‘দুই দেশ থেকে নেয়া হবে খল চরিত্রের অভিনেতা। দেশ থেকে তো থাকবেই। খল চরিত্রের জন্য হলিউড থেকেও নেয়া হবে অভিনেতা।’ ধ্বংস পাহার উপন্যাসের ভিলেনের নাম কবির চৌধুরী।

বিজ্ঞাপন

‘ধ্বংস পাহার’ উপন্যাসটি অনেকেই পড়েছেন। জানা হয়ে গেছে গল্প। সেক্ষেত্রে সিনেমায় যে গল্প দেখানো হবে সেখানে নতুন কি চমক থাকতে পারে? এমন প্রশ্ন খুব বেশি না উঠলেও গল্পেও চমক রাখার চেষ্টা করছেন চিত্রনাট্যকার। ছবির চিত্রনাট্য করছেন নবীন লেখক নাজিম উদ দৌলা। ‘ব্লাডস্টোন’, ‘স্কারলেট’, ‘মহাযাত্রা’সহ বাজারে রয়েছে তার লেখা বেশ কিছু থ্রিলার উপন্যাস। লেখক হলেও সিনেমার চিত্রনাট্য প্রথম করছেন তিনি।


আরও পড়ুন :  শ্রদ্ধার নতুন চ্যালেঞ্জ


চিত্রনাট্য প্রসঙ্গে নাজিম সারাবাংলাকে বলেন, ‘মাসুদ রানাকে তৈরি করা হচ্ছে বর্তমান সময়ের মতো করে। উপন্যাসের সবগুলো পয়েন্টকে ঠিক রেখেই কাজগুলো করা হচ্ছে। মাসুদ রানা উপন্যাসে চরিত্রগুলো ও তার পারিপার্শ্বিকতা খুব বিস্তারিত এবং যুক্তিযুক্ত। তাই সিনেমায় রাজনীতিসহ স্পর্শ্বকাতর বিষয়গুলো চলে আসছিল বার বার। সেই বিষয়গুলোকে সাবধানে চিত্রনাট্যে আনা হয়েছে।’

স্ক্রিপ্ট চূড়ান্ত হয়েছে আগেই। এখন চলছে চিত্রনাট্যের ড্রাফট এডিটিং এর কাজ।

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন

আরো দেখুন :

লুবনা মারিয়ামের সাক্ষাৎকার: নাচের মানুষ, কাছের মানুষ

 

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন