বিজ্ঞাপন

জবির ইউনিট-১ এর ভর্তি পরীক্ষা ২৯ সেপ্টেম্বর

September 25, 2018 | 2:51 pm

।। জবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

জবি : আগামী ২৯ সেপ্টেম্বর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) শ্রেণির ‘ইউনিট-১’ (বিজ্ঞান শাখা)-এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। মোট দু’টি শিফটে (সকাল ও বিকাল) তিনটি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এবার ইউনিট-১ এর ৮২৫টি আসনের বিপরীতে ২৬ হাজার ৪০৫ জন শিক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষার জন্য মনোনীত হয়েছে।

বিজ্ঞাপন

সকালের শিফটে পরীক্ষা শুরু হবে সকাল ১০টায়। চলবে বেলা সাড়ে ১১টা পর্যন্ত।

এসময় ভর্তি পরীক্ষায় ১৩ হাজার ২৪১ জন পরীক্ষার্থী অংশ নেবেন। এরমধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ১১ হাজার১৮৭জন, সদরঘাটের কলেজিয়েট স্কুল কেন্দ্রে ৮০০ জন,  বাংলাবাজার সরকারি বালিকা উচ বিদ্যালয় কেন্দ্রে এক হাজার ২৫৪ জন পরীক্ষা দেবেন।

বিকেলের শিফটের পরীক্ষা শুরু হবে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত, চলবে বিকেল ৫টা পর্যন্ত। এই শিফটে মোট ১৩ হাজার ১৬৪ জন পরীক্ষার্থী ভর্তিযুদ্ধে অংশ নেবেন। এরমধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও পাগাজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ১১ হাজার ১৮৭ জন, কলেজিয়েট স্কুল কেন্দ্রে ৭৯৯ জন এবং বাংলাবাজার সরকারি বালিকা উচ বিদ্যালয় কেন্দ্রে এক হাজার ১৭৮ জন শিক্ষার্থী অংশ নেবেন।

বিজ্ঞাপন

পরীক্ষার্থীকে অবশ্যই প্রিন্ট করা প্রবেশপত্র সঙ্গে আনতে হব। আসন বিন্যাস ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের  ওয়েবসাইটে (jnu.ac.bd) তে পাওয়া যাবে। এছাড়াও সফলভাবে আবেদন করেছেন যে পরীক্ষার্থীরা তাদের ভর্তি পরীক্ষার তারিখ, সময় ও আসন বিন্যাস আবেদনকারীর মোবাইল ফোনে জানানো হবে।

সারাবাংলা/জেআর/এসএমএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন