বিজ্ঞাপন

দক্ষ ফ্রিলান্সার তৈরিতে একজোট রবি ও কোডার্সট্রাস্ট

September 25, 2018 | 3:18 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ঢাকা: দেশে দক্ষ ফ্রিল্যান্সার তৈরিতে একসঙ্গে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে মোবাইল অপারেটর রবি ও ফ্রিল্যান্সিং প্রশিক্ষণদাতা প্রতিষ্ঠান কোডার্সট্রাস্ট। এ লক্ষে গত মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) রবির প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠান দুটির পক্ষে এক চুক্তি সই হয়।

এখন কোডার্সট্রাস্টের অনলাইন কোর্সে ভর্তি হলে শিক্ষার্থীদের বিনা মূল্যে উচ্চগতির ইন্টারনেট মডেম, ৩০ জিবি ইন্টারনেট ডেটা দেওয়া হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রবির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাহতাব উদ্দিন আহমেদ ও কোডার্সট্রাস্ট বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর আতাউল গনি ওসমানী। স্কাইপের মাধ্যমে তাদের সঙ্গে যোগ দেন কোডার্সট্রাস্ট বাংলাদেশের সহ-প্রতিষ্ঠাতা ও পরিচালক আজিজ আহমেদ।

বিজ্ঞাপন

এছাড়া রবির বাণিজ্য বিভাগের প্রেসিডেন্ট আদিল হোসেন নোবেল, ভাইস প্রেসিডেন্ট নাজমুল হোসেন এবং কোডার্সট্রাস্ট বাংলাদেশের পক্ষ থেকে হেড অব ফাইনান্স মিজানুর রহমান, হেড অফ ডিজিটাল মার্কেটিং শেখ সালেহউদ্দিনসহ (ড্যানিয়েল) অন্যন্যরা উপস্থিত ছিলেন।

এ সময় কোডার্সট্রাস্ট বাংলাদেশের সহ-প্রতিষ্ঠাতা ও পরিচালক আজিজ আহমেদ বলেন, বাংলাদেশের জনসংখ্যার ৬৫ শতাংশ তরুণ। সঠিক প্রশিক্ষণ পেলে এরা বৈশ্বিক অনলাইন মার্কেটে জায়গা করে নিতে পারবে। ফলে এই দুই প্রতিষ্ঠানের এবারের উদ্যোগ তরুণদের কর্মসংস্থান সৃষ্টিতে সহায়ক হবে বলেও জানান তিনি।

সারাবাংলা/এএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন