বিজ্ঞাপন

কোহলি-মালিকদের পাশে বসা হলো না মুশফিকের

September 26, 2018 | 9:07 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

এশিয়া কাপের এবারের আসরের দ্বিতীয় শতকটা পেতেই পারতেন। তবে মাত্র ১ রানের আক্ষেপ নিয়েই মাঠ ছাড়তে হয়েছে বাংলাদেশ দলের মিস্টার ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিমের।

শ্রীলঙ্কার বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে ১৪৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন মুশফিক। সেটি ছিল এশিয়া কাপ ক্যারিয়ারে তার দ্বিতীয় শতক। এশিয়া কাপে সর্বোচ্চ ইনিংসের দিক থেকেও এটি দ্বিতীয়। পাকিস্তানের বিপক্ষে বুধবারের (২৫ সেপ্টেম্বর) ম্যাচে মাঠে নেমে ভালভাবেই ব্যাট চালাচ্ছিলেন। কিন্তু শতকের খুব কাছে গিয়েও ৯৯ রানে শাহীন শাহ আফ্রিদির বলে উইকেটরক্ষক সরফরাজ আহমেদের হাতে ক্যাচ দিয়ে ফিরতে হয় মুশফিককে। আর তাতেই এশিয়া কাপে দারুণ এক কীর্তি হাতছাড়া হয় বাংলাদেশ দলের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

এশিয়া কাপে আসরে এ নিয়ে দুটি সেঞ্চুরি আছে মুশফিকের। এশিয়ার সবচেয়ে বড় এই টুর্নামেন্টে সবচেয়ে বেশি সেঞ্চুরি আছে শ্রীলঙ্কান গ্রেট সনাথ জয়াসুরিয়ার। ১৯৯০ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত ২৫ ম্যাচ খেলে এশিয়ার এই টুর্নামেন্টে ৬টি সেঞ্চুরি করেন লঙ্কান এই কিংবদন্তি। ৪টি সেঞ্চুরি তুলে জয়াসুরিয়ার পরেই আছেন লঙ্কান আরেক কিংবদন্তি কুমার সাঙ্গাকারা। ২০০৪ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত এই টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। ৩টি শতক নিয়ে এরপরই আছেন ভারতের বিরাট কোহলি ও শোয়েব মালিক। এই ম্যাচে শতক পেলেই এশিয়া কাপে শতকের দিক থেকে বিরাট আর মালিককে ছুঁতে পারতেন মুশফিক।

বিজ্ঞাপন

এশিয়া কাপে সবমিলিয়ে ২টি শতক তুলে ভারতীয় কিংবদন্তি শচিন টেন্ডুলকার আর পাকিস্তানি কিংবদন্তি শহীদ আফ্রিদিকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ ছিল তার। ২টি শতকের এই তালিকায় আছেন ভারতের শিখর ধাওয়ান, সুরেশ রায়না, পাকিস্তানের ইউনিস খান ও শ্রীলঙ্কার লাহিরু থিরিমান্নে।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন