বিজ্ঞাপন

দেশে ফিরেই হাসপাতালে ভর্তি হতে হলো সাকিবকে

September 28, 2018 | 10:36 am

স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: আঙুলের চোট নিয়ে এশিয়া কাপের মাঝপথেই দেশে ফিরেছিলেন। কথা ছিল অস্ত্রোপচারের জন্য কাল-পরশুর মধ্যে উড়ে যেতে পারেন নিউ ইয়র্কে। কিন্তু সাকিব আল হাসানের চোট এতোটাই খারাপ হয়ে গেল, শেষ পর্যন্ত দেশেই অস্ত্রোপচার করাতে হয়েছে তাঁকে। চোট পাওয়া হাতে সংক্রমণ ছড়িয়েছে বলেও সাকিব জানিয়েছেন দেশের একটি শীর্ষ পত্রিকাকে।

এই বছর ত্রিদেশীয় সিরিজ খেলার সময় যে চোট পেয়েছিলেন আঙুলে, সেটাই সাকিবকে তাড়া করে বেরিয়েছে অনেক দিন। নিদাহাস ট্রফিতে হুট করে খেলতে হয়েছিল, এরপর অবশ্য আবার মাঠে ফিরেছিলেন। কিন্তু অবস্থা খারাপ হওয়ায় ওয়েস্ট ইন্ডিজ সিরিজের শেষেই অস্ত্রোপচার করানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। শেষ পর্যন্ত পরে এশিয়া কাপের পরেই করানোর সিদ্ধান্ত নেন। কিন্তু অবস্থার অবনতি হওয়ায় পাকিস্তানের সঙ্গে ম্যাচের আগেই দেশে ফিরতে হয়েছে সাকিবকে।

এদিকে কাল দেশে ফিরে ডাক্তার দেখানোর পরেই জানা যায়, সাকিবের ব্যথা পাওয়া আঙুলে সংক্রমণ শুরু হয়ে গেছে। সঙ্গে সঙ্গে ভর্তি হতে হয় অ্যাপোলো হাসপাতালে, অবস্থা থেকে চিকিৎসকেরা তাঁকে সাথে সাথে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। সাকিব পরে দেশের একটি শীর্ষ দৈনিককে বলেছেন, আর একটি দেরি করলে আরও বড় ক্ষতি হতে পারত হাতের। সেই ক্ষতস্থান থেকে প্রায় ৬০-৭০ মিলিগ্রাম পুঁজ বের করা হয়েছে বলে জানা গেছে। আপাতত অ্যাপোলোতে পুঁজ বের করার পর অ্যান্টিবায়োটিক দেওয়া হয়েছে সাকিবকে। ডাক্তাররা সেখানে বিস্ময় প্রকাশ করে বলেছেন, এই হাত নিয়ে তিনি কীভাবে এই কদিন খেলা চালিয়ে গেছেন, ৭২ ঘন্টা পর্যন্ত অ্যান্টবায়োটিক খেয়ে পর্যবেক্ষনে থাকতে হবে। সামনের তিন দিন সাকিবকে তাই দেশেই থাকতে হচ্ছে।

বিজ্ঞাপন

তবে এতোটা খারাপ পরিস্থিতির মুখে পড়তে হবে এমনটা ভাবেননি সাকিব। সামাজিক যোগাযোগমাধ্যম ফেজবুকে নিজের অফিসিয়াল পেইজে সাকিব লেখেন, ‘হাতের ব্যথায় যখন দল ছেড়ে দেশে ফিরছি তখনও বুঝতে পারিনি এত খারাপ পরিস্থিতির সম্মুখীন হতে হবে। দেশে আসার পর প্রচন্ড ব্যথা অনুভব ও হাত অস্বাভাবিক রকম ফুলে যাওয়ায় দ্রুত হসপিটালে এডমিট হয়ে একটি সার্জারি করাতে হয়েছে। আঙ্গুলের ভেতর ইনফেকশনের ফলে ৬০-৭০ সে: মি: পুঁজ বের করতে হয়েছে।’

আরো একটি সার্জারি করাতে হবে বাংলাদেশ দলের এই অলরাউন্ডারকে। আর এজন্য সবার কাছে দোয়া চেয়েছেন তিনি, ‘আপনাদের দোয়ায় খুব অল্পের জন্য বড় ধরণের বিপদ থেকে এই যাত্রায় রক্ষা পেয়েছি। তবে দ্রুতই আরও একটি সার্জারি করাতে হবে। আপনাদের সকলের দোয়া প্রার্থনা করছি। আপনাদের দোয়া ও ভালোবাসায় দ্রুত সুস্থ হয়ে বাংলাদেশ দলের প্রতিনিধিত্ব করতে পারি। ধন্যবাদ।’

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন