বিজ্ঞাপন

১৭ বছরের সাজাপ্রাপ্ত আ’লীগ নেতা কারাগারে

November 29, 2017 | 1:38 pm

সারাবাংলা প্রতিবেদক

বিজ্ঞাপন

অস্ত্র মামলায় ১৭ বছরের সাজাপ্রাপ্ত টাঙ্গাইলের গোপালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার ওরফে সুরুজ অবশেষে আজ বুধবার আদালতে আত্মসমর্পণ করেছেন। আদালত তাকে কারাগারে পাঠিয়েছেন।

টাঙ্গাইলের আদালত পরিদর্শক আনোয়ারুল ইসলাম বলেন, আজ সকালে সাইফুল ইসলাম টাঙ্গাইলের ১ নম্বর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন। পরে আইনজীবীর মাধ্যমে তিনি জামিন চান। বিচারক আবুল মনসুর মিয়া তার জামিন আবেদন নামঞ্জুর  করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

১৫ নভেম্বর এ আদালতেই অস্ত্র মামলায় সাইফুলের কারাদণ্ড হয়। সাজা হওয়ার পরও সাইফুল প্রকাশ্যে ঘুরে বেড়িয়েছেন গোপালপুরে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ইউনেসকোর বিশ্ব ঐতিহ্য দলিল হিসেবে স্বীকৃতি পাওয়ায় ২৫ নভেম্বর গোপালপুর উপজেলা প্রশাসন আনন্দ শোভাযাত্রা ও সমাবেশের আয়োজন করে।

বিজ্ঞাপন

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৬ সালের ৮ এপ্রিল টাঙ্গাইল গোয়েন্দা পুলিশের একটি দল সাইফুলের গোপালপুর উপজেলা সদরের নন্দনপুর এলাকার বাসভবনে অভিযান চালায়। এ সময় তিনি পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। পুলিশ তাকে ধরে ফেলে এবং তাঁর কাছ থেকে চারটি গুলিসহ একটি বিদেশি পিস্তল উদ্ধার করে।

পরদিন গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) আসাদুজ্জামান টিটু বাদী হয়ে গোপালপুর থানায় সাইফুলের বিরুদ্ধে মামলা করেন। পরে গোয়েন্দা পুলিশের এসআই মিজানুর রহমান তদন্ত শেষে তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন।

তিনি ২০১৬ সালের ১৬ অক্টোবর জামিনে মুক্তি পাওয়ার পর থেকে পলাতক ছিলেন।

বিজ্ঞাপন

আরসি/একে/নভেম্বর ২৯, ২০১৭

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন