রবিবার ১৫ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৩১ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

গাজী গ্রুপের প্যাভিলিয়নে শিশুদের অন্য ভুবন

জানুয়ারি ২, ২০১৮ | ৮:৪১ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা :  সাড়ে তিন বছরের ছোট্ট শিশু ইনারা। বাণিজ্যমেলায় এসে মেতে উঠেছে খেলাতে। গাজী গ্রুপের প্যাভিলিয়নের ‘সি সো’র একপাশে ইনারা, অন্য পাশে নীরা নামে আরেক শিশু। একজন উপরের দিকে উঠছে, অন্যজন নিচে নামছে। তারা কখনো স্পর্শ করছে মাটিকে, কখনো বা আকাশ! শুধু ইনারা ও নীরাই নয়, তাদের মতো ছোট্ট অনেক শিশুই এবার বাণিজ্যমেলায় মেতে উঠেছে গাজী গ্রুপের প্যাভিলিয়নে।

এবার গাজী গ্রুপ তার ১৬ নং সাধারণ প্যাভিলিয়নটি নানা পসরায় সাজিয়েছে। তবে সবচেয়ে আকর্ষণীয় চমক হয়ে উঠেছে শিশু কর্নার। মেলার দ্বিতীয় দিন বিকেলে থেকেই শিশু কর্নারটি অভিভাবকদের পদচারণায় মুখর হয়ে ওঠে।

সেলিম শেখ ও পারভীন দম্পত্তি তাদের শিশু সন্তান সাফিন ও আরেফিনকে মেলায় নিয়ে এসেছিলেন বিকেলে। বিভিন্ন স্টল ঘুরে এসে গাজী গ্রুপের শিশু কর্নারে তারা ব্যয় করেন দীর্ঘসময়। কথা হলে মিরপুর থেকে আসা সেলিম সারাবাংলাকে বলেন, ‘শিশুদের হাসি দেখতে কার না ভালো লাগে। আমাদের ছোট্ট বাসা। ছেলে-মেয়েরা বাসায় তেমন স্বাচ্ছন্দ্যে খেলতে পারে না। এখানে এসে তো দেখি ওরা খুব খুশি, খুব মজা করছে।

বিজ্ঞাপন

‘প্যাভিলিয়নে শিশুদের খেলাধূলা করার উদ্যোগ অবশ্যই প্রশংসনীয়-’ বলেন সেলিম শেখ।

একই প্যাভিলিয়নে সাড়ে তিন বছরের শিশু ইনারাকে নিয়ে লালবাগে এসেছেন মো. ইকবাল। তিনি বলেন, নিজেদের পণ্য উপস্থাপনের পাশাপাশি শিশুদের মাতিয়ে তোলার এ ধরনের উদ্যোগ খুবই ইতিবাচক। এখানে এসে আমার ছেলে খুব খুশি হয়েছে।

এবারের মেলায় গাজী গ্রুপের প্যাভিলিয়নে স্লাইডস বিগ স্মল, ডলফিন, পুশ কার, হামটি ডামটি, টয়োটা কিডস, বেবি রেল ইঞ্জিন, শপিং ও রেসিং সাইকেল, রাইডিং বোট, ক্লাসিক হোয়াইল টিটার টটার ও সি স’সহ মোট ১৮ ধরনের খেলনা রয়েছে শিশুদের জন্য। শিশু দর্শনার্থীদের জন্য উপহার হিসেবে রয়েছে চকলেট, পানি ও চাবির রিং।

জানতে চাইলে বিক্রয় নির্বাহী মো. শাহজালাল মিয়া সারাবাংলাকে বলেন, ‘শিশু কর্নারে শিশুদের খেলাধূলা আমাদের উৎসাহ দিচ্ছে। গত দুইদিনে অন্তত ১০০ অভিভাবক তাদের সন্তানদের নিয়ে শিশু কর্নারে এসেছেন।

মেলার দ্বিতীয় দিনে মঙ্গলবার বিকেলে পুরো মেলা প্রাঙ্গণে দর্শনার্থীদের বেশ পদচারণা লক্ষ করা গেছে। কয়েকটি স্টল আর প্যাভিলিয়নে কথা বলে জানা গেছে, মেলায় ধীরে ধীরে বেচাকেনা জমতে শুরু করেছে।

 

সারাবাংলা/এএইচটি/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন