বিজ্ঞাপন

সপ্তাহে দুইদিন সরাসরি নাগরিক সেবা দেবে পররাষ্ট্র মন্ত্রণালয়

October 3, 2018 | 3:47 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা : এবার নাগরিকদের সরাসরি সেবা দেওয়ার উদ্যোগ নিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

এর ফলে নাগরিকররা এখন থেকে বৈদেশিক সেবা সংক্রান্ত যে কোনো তথ্য জানতে, পরামর্শ নিতে বা প্রয়োজনীয় বিষয় অনুসন্ধান করতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে সরাসরি কথা বলতে পারবেন। প্রতি সপ্তাহের সোম ও বুধবার সকাল ১০টা থেকে দুপুর ১ টা পর্যন্ত পররাষ্ট্র মন্ত্রণালয়ের ৩২২ নম্বর কক্ষে এই সেবা পাওয়া যাবে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কল্যাণ অনুবিভাগ থেকে জানানো হয়েছে, নাগরিক সেবা আরো নিশ্চিত করতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। বিদেশ যাওয়া সংক্রান্ত বিভিন্ন কাজে প্রয়োজনীয় দিক-নির্দেশনা এবং সঠিক তথ্য না জানায় অনেক মানুষই প্রকৃত সেবা থেকে বঞ্চিত হন। তাই নাগরিকদের যথাযথ সেবা দিতে সপ্তাহের দুইদিন সরাসরি বিদেশ যাওয়া সংক্রান্ত বিষয়ে আলোচনার ব্যবস্থা করেছে মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

এই সেবার আওতায় যে কোনো কল্যাণ সেবা সংক্রান্ত অভিযোগ, বিদেশে আটক ও নিখোঁজ ব্যক্তি সম্পর্কে তথ্য অনুসন্ধান, ব্যক্তির গোপনীয়তা রক্ষা করে যে কোনো তথ্য দেওয়া এবং কল্যাণ সেবা সংক্রান্ত যে কোনো সেবা পাওয়া যাবে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কল্যাণ অনুবিভাগ আরো জানিয়েছে, এই সেবা নিতে ইচ্ছুক নাগরিকরা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মূল ফটকের অভ্যর্থনা কক্ষে এসে যোগাযোগ করলেই মন্ত্রণালয়ে প্রবেশের পাস পাবেন।

সারাবাংলা/জেআইএল/এসএমএন

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন