রবিবার ১৫ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৩১ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

সৌদি আরবের জেদ্দা-রিয়াদে উন্নয়ন মেলা

অক্টোবর ৭, ২০১৮ | ১০:৩৪ পূর্বাহ্ণ

।। সেলিম আহমেদ, সৌদি আরব থেকে ।।

বিজ্ঞাপন

সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেল ও রিয়াদের বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে হয়ে গেল উন্নয়ন মেলা। জেদ্দা কনস্যুলেট ও রিয়াদ দূতাবাস প্রাঙ্গণে উৎসবমুখর পরিবেশে এসব উন্নয়ন মেলা অনুষ্ঠিত হয়।

জেদ্দায় মেলার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়।  এরপর কনসাল জেনারেল আগত প্রবাসীদের নিয়ে উন্নয়ন গ্যালারি পরিদর্শন করেন। এ সময় ‘উন্নয়ন মেলা : অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের ওপর নির্মিত ভিডিও চিত্রের পাশাপাশি ব্যানার ও প্লাকার্ডের মাধ্যমে স্থিরচিত্রও প্রদর্শন করা হয়।

সবশেষে ছিল সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের উপর লোক সঙ্গীতের আসর ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন।

বিজ্ঞাপন

উন্নয়ন মেলায় কনস্যুলেটের সকল কর্মকর্তা/কর্মচারি, জেদ্দার বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন স্তরের নেতা, পেশাজীবী ও ব্যবসায়ীরা অংশ নেন। বক্তব্য দেন কনসাল জেনারেল এফ. এম. বোরহান উদ্দিন। এসময় জেদ্দা ও মক্কায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে রিয়াদ দূতাবাস প্রাঙ্গনে অনুষ্ঠিত উন্নয়ন মেলার উদ্বোধন করেন বাংলাদেশর রাষ্ট্রদূত গোলাম মসীহ। মেলায় বাংলাদেশ সরকারের উন্নয়নমূলক তথ্য প্রদর্শনের বিভিন্ন স্টল ছিল।

এছাড়াও মেলার অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল আলোচনা সভা, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ, ভিডিও চিত্র প্রদর্শন, উন্নয়নমূলক কর্মকাণ্ডের স্টল পরিদর্শন।

সারাবাংলা/এসএমএন

Advertisement
বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন