বিজ্ঞাপন

‘পুত্র’ দিয়েই বছর শুরু

January 3, 2018 | 6:33 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

বিজ্ঞাপন

অটিজম বিষয়ে জনসচেতনতা সৃষ্টির জন্য তৈরি হয়েছে চলচ্চিত্র। ‘পুত্র’ নামের এ চলচ্চিত্রটি দিয়েই খোলা হচ্ছে ঢালিউডের সিনেমার খাতা। বছরের প্রথম ছবি হিসেবে ৫ জানুয়ারি মুক্তি পাচ্ছে এটি।

‘পুত্র’-য় অভিনয় করেছেন ফেরদৌস ও জয়া আহসান। মুক্তি উপলক্ষে ৩ জানুয়ারি বিকেলে ঢাকা ক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে জয়া আসতে পারেননি যদিও, ছিলেন ফেরদৌস। বলেছেন ছবিটিতে অভিনয় করে তার প্রাপ্তি-সন্তুষ্টির গল্প। সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

‘শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রম (৪র্থ পর্যায়)’ শীর্ষক প্রকল্পের আওতায় অটিজম বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে চলচ্চিত্রটি নির্মাণ করা হয়েছে। ২০১৬ সালে এটি সেন্সর বোর্ডের ছাড়পত্র লাভ করে।

বিজ্ঞাপন

‘পুত্র’র কাহিনী ও সংলাপ রচনা করেছেন বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক জনাব হারুনুর রশিদ। চিত্রনাট্য রচনা ও পরিচালনা করেছেন জনাব সাইফুল ইসলাম মাননু। চলচ্চিত্রটিতে ফেরদৌস-জয়া ছাড়াও অভিনয় করেছেন ফারিহা শামস সেওতি, শিশুশিল্পী লাজিম, আজিজুল হাকিম, ডলি জহুর, লায়লা হাসান, মনির খান শিমুল, শামস সুমস, মুনিরা ইউসুফ মেমি, শর্মিমালা, আল মামুন, লিনা আহমেদ, মাহমুদ সাজ্জাদ, ফাহমিদা নবী, বাপ্পা মজুমদার, মেহরীন ও মিল্টন খন্দকার।

গানে কণ্ঠ দিয়েছেন সাবিনা ইয়াসমিন, বাপ্পা মুজমদার, সুজন আরিফ, তাপসী রুমা ও রাতুল। গীতিকার ছিলেন জুলফিকার রাসেল ও সাইফুল ইসলাম মাননু। সুরকার ও আবহসঙ্গীত করেছেন সুজন আরিফ, সোহেল আজিজ ও আজম বাবু।

ছবি: নূর

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ/কেবিএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন