বিজ্ঞাপন

প্রথম দিনে এগিয়ে খুলনা-রাজশাহী

October 8, 2018 | 6:06 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

জাতীয় লিগের প্রথম রাউন্ডে ছিল ব্যাটসম্যানদের দাপট। দ্বিতীয় রাউন্ডে টিয়ার ওয়ানের দুই ম্যাচে বোলাররা ছড়ি ঘোরালেন। ব্যাট করতে নেমে খুলনার বিপক্ষে বরিশাল যেমন প্রথম দিন শেষে ২৬৬ রানে ৮ উইকেট তুলেছে। অন্য ম্যাচে রাজশাহীর বিপক্ষে রংপুর ব্যাটিং বিপর্যয়ে পড়ে অলআউট হয়েছে ১৫১ রানে। ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ৯৯ রান তুলে ফেলেছে রাজশাহী।

খুলনার বিপক্ষে বরিশাল ৪১ রানে হারিয়ে প্রথম উইকেট। শাহরিয়ার নাফীস ভালোই খেলছিলেন, কিন্তু ৪১ রান করার পর তিনি আউট হয়ে যান আফিফের বলে। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট যেতে থাকে। ব্যাটসম্যানদের সবাই কমবেশি শুরুটা পেয়েছিলেন, কিন্তু কেউই ক্রিজে থেকে ইনিংস বড় করতে পারেননি। এজন্য বরিশালের ২৬৬ রানের মধ্যে কোনো ফিফটি নেই। তবে ২৩১ রানে ৮ উইকেট পড়ার পর স্কোরটা লড়াই করার দিকে নিয়ে যাচ্ছেন নুরুজ্জামান ও মনির হোসেন। নুরুজ্জামান দিন শেষে অপরাজিত আছেন ৪৮ রানে, মনির ব্যাট করছিলেন ২১ রানে। এশিয়া কাপে ফর্ম হারিয়ে খোঁজা মোসাদ্দেক এখানেও ব্যর্থ, আউট হয়ে গেছেন ৭ রান করে।

খুলনার হয়ে বোলাররা কম বেশি সবাই উইকেট পেয়েছেন। ১০৩ রানে ৩ উইকেট নিয়ে আবদূর রাজ্জাক ছিলেন সফলতল বোলার। দুইটি করে উইকেট পেয়েছেন আল আমিন ও মাহেদী হাসান।

বিজ্ঞাপন

দিনের অন্য ম্যাচে রংপুরের হয়ে ইনিংস ওপেন করেছিলেন এশিয়া কাপ ফাইনালের সেঞ্চুরিয়ান লিটন দাস। কিন্তু ইনিংসটা বড় করতে পারেননি, ১৭ রান করে আউট হয়ে গেছেন শফিকুল ইসলামের বলে। তার আগেই প্রথম উইকেট হারিয়েছে রংপুর, লিটনের আউটের পর উইকেট পড়েছে নিয়মিত বিরতিতে। একটা সময় ৫৯ রানে ৬ উইকেট হারিয়ে ১০০র নিচে গুটিয়ে যাওয়ার সম্ভাবনা ছিল। কিন্তু শেষ পর্যন্ত নাঈম ইসলামের ৬০ রানে ১৫১ পর্যন্ত যেতে পেরেছে। সোহরাওয়ার্দী শুভ করেছেন ২৯ রান, দুই অঙ্ক ছুঁতে পেরেছেন চার জন।

রাজশাহীর হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন অলরাউন্ডার ফরহাদ রেজা ও মোহর শেখ। দুইটি উইকেট নিয়েছেন শফিকুল ইসলাম। তাইজুল ইসলাম ও সানজামুল ইসলাম নিয়েছেন একটি করে উইকেট।

সারাবাংলা/এএম/এসএন

বিজ্ঞাপন

Tags: , , , , , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন