বিজ্ঞাপন

‘হালদা’র ঘরে গ্র্যান্ড প্রিক্স

October 11, 2018 | 2:23 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

‘হালদা’ সিনেমার ঘরে এলো আরও একটি আন্তর্জাতিক পুরস্কার। ইতালিতে অনুষ্ঠিত ‘রিলিজিওন টুডে ফিল্ম ফেস্টিভাল’ চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত হয়েছে হালদা। উৎসবের গ্র্যান্ড প্রিক্সের পুরস্কার তুলে দেয়া হয়েছে ছবির পরিচালক তৌকীর আহমেদের হাতে।


আরও পড়ুন :  ছবি নিয়ে আসছেন আমির-দীপিকা?


বিজ্ঞাপন

বাংলাদেশ সময় বুধবার (১০ অক্টোবর) রাতে ঘোষণা করা হয়েছে পুরস্কার প্রাপ্তদের নাম। বিষয়গুলো নিশ্চিত করেছেন হালদা চলচ্চিত্রের বিপনন ও আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব বিষয়ক কর্মকর্তা মনজুরুল ইসলাম মেঘ।

ইতালিতে অনুষ্ঠিত উৎসবে অংশগ্রহণ করেন ‘হালদা’ ছবির পরিচালক ও জনপ্রিয় অভিনেতা তৌকীর আহমেদ। তিনি এখনো ইতালিতেই রয়েছেন। এর আগেও ছবিটি একাধিক আনন্তর্জাতিক পুরস্কার পেয়েছে এবং বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেশের প্রতিনিধিত্ব করেছে।

বিজ্ঞাপন

আমরা ক’জন প্রযোজিত ছবিটি এদেশে মুক্তি পায় ২০১৭ সালের ১ ডিসেম্বর। এতে অভিনয় করেছেন জাহিদ হাসান, মোশাররফ করিম, নুসরাত ইমরোজ তিশা, ফজলুর রহমান বাবু, দিলারা জামানসহ অনেকে। এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস প্রজনন কেন্দ্র হালদা নদী ও এর দুই পাড়ের জেলেদের জীবন নিয়ে চলচ্চিত্রের গল্প আবর্তিত হয়েছে।

বর্তমানে তৌকীর আহমেদ নির্মাণ করছেন তার নতুন চলচ্চিত্র ‘ফাগুন হাওয়ায়’। ভাষা আন্দোলনের প্রেক্ষাপটে নির্মিত সিনেমায় অভিনয় করেছেন সিয়াম আহমেদ, নুসরাত ইমরোজ তিশা, ফজলুর রহমান বাবু, রওনক হাসান, সাজু খাদেম, ফারুক আহমেদ, আফরোজা বানু।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ


আরও পড়ুন :  আদালতে খারিজ প্রীতির অভিযোগ


বিজ্ঞাপন
আরো দেখুন :

সারাবাংলা’য় আড্ডা। অতিথি : সংগীতশিল্পী তপু। উপস্থাপনা : পলাশ মাহবুব

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন