বিজ্ঞাপন

এমবাপের গোলে ফ্রান্সের রক্ষা

October 12, 2018 | 1:12 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

রাশিয়া বিশ্বকাপ চ্যাম্পিয়নদের হারানোর সুযোগ পেয়েও পারলো না আইসল্যান্ড। বৃহস্পতিবার (১২ অক্টোবর) শুরুতে দুই গোলে পিছিয়ে থেকেও শেষদিকে এমবাপের গোলে ড্র করেছে ফ্রান্স। তাতেই খুব কাছে গিয়েও জয়ের স্বাদ পেল না কোচ এরিক হামরেনের দল।

তবে ম্যাচের শুরু থেকেই বল নিয়ন্ত্রণে রেখেই খেলছিল ফ্রান্স। কিন্তু ম্যাচের ৩০ মিনিটে ডি-বক্সে বল পাঠান আলফ্রেড ফিনবোগাসন। বক্সে আসা বল থেকে বিরকির বিজার্নাসনের শটে এগিয়ে যায় আইসল্যান্ড। প্রথমার্ধে এই গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ফ্রান্স।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ম্যাচের ৫৮ মিনিটে কারি আর্নাসনের গোলে ব্যবধান আরো বাড়ায় আইসল্যান্ড। এরপর ম্যাচের ৬০ মিনিটে আঁতোয়া গ্রিজমানের বদলি হিসেবে নামেন কিলিয়ান এমবাপে। তবে এমবাপেকে রুখতে মরিয়া ছিল আইসল্যান্ড।
এরপর এমবাপে একটি গোল করলেও অফসাইডে সেটি বাতিল করা হয়। তবে ম্যাচের ৮৬ মিনিটে তার দুর্দান্ত শট ঠেকাতে গিয়ে আত্মঘাতী গোল করে বসেন হোলমার ওর্ন এইজোলফসন। তাতেই ব্যবধান কমে ফরাসিদের। এরপর ম্যাচের শেষ মিনিটে গোল করে ২-২ গোলে সমতায় ফেরান এমবাপে।

বিজ্ঞাপন

ডি-বক্সে আইসল্যান্ডের কলবেইন সিগথোরসনের হাতে বল লাগায় পেনাল্টি পেয়ে যায় ফ্রান্স। সেখান থেকে গোল করে বসেন পিএসজি ফরোয়ার্ড। আর তাতেই ড্র নিয়ে মাঠে ছাড়ে দিদিয়ের দেশমের শিষ্যরা।

মঙ্গলবার (১৬ অক্টোবর) নেশন্স লিগের ম্যাচে ঘরের মাঠে জার্মানির বিপক্ষে খেলবে ফ্রান্স। সোমবার (২৫ অক্টোবর) ঘরের মাঠে আইসল্যান্ড খেলবে সুইজার‌ল্যান্ডের বিপক্ষে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার উয়েফা নেশনস কাপে পোল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিল পর্তুগাল। তবে এই ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়াই ৩-২ গোলে জয় তুলে নিয়েছে পর্তুগিজরা। জয়ের দিনে পর্তুগালের হয়ে গোল করেছেন আন্দ্রে সিলভা, কামিল গ্লিক ও বার্নার্ডো সিলভা। পোল্যান্ডের হয়ে গোল করেছেন পিয়োনটেক ও বোয়াশ্চিকোফস্কি।

সারাবাংলা/এসএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন