বিজ্ঞাপন

খুনিদের সঙ্গে জাতীয় ঐক্য হতে পারে না : গোলাম দস্তগীর গাজী

October 13, 2018 | 1:04 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

নারায়ণগঞ্জ : একুশে আগস্টের খুনিদের সঙ্গে কখনো জাতীয় ঐক্য হতে পারে না বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক।

শনিবার (১৩ অক্টোবর) সকালে রূপগঞ্জ উপজেলা পরিষদে উপজেলা প্রশাসন আয়োজিত আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০১৮, জাতীয় কন্যা শিশু দিবস ২০১৮ এবং বিশ্ব হাত ধোয়া দিবস ২০১৮ উপলক্ষে আয়োজিত র‌্যালি ও আলোচনা সভায় তিনি একথা বলেন।

গোলাম দস্তগীর গাজী বলেন, মুখে গণতন্ত্রের কথা বললেও একুশে আগস্টের রায়ের স্বীকৃত হত্যাকারীদের সঙ্গে ঐক্যবদ্ধ হয়েছে ড. কামাল গঠিত নতুন ঐক্যজোট। আর এটা তাদের রাজনৈতিক স্টান্টবাজি। যারা হত্যাকারী ও খুনিদের সঙ্গে বন্ধুত্ব করে আগামী নিবার্চনে দেশের জনগণ তাদেরকে প্রত্যাখান করবে।

বিজ্ঞাপন

একুশে আগস্টের খুনিদের সঙ্গে কখনো ঐক্য হতে পারে না উল্লেখ করে এই মুক্তিযোদ্ধা বলেন, এই খুনিদের দেশের জনগণ ঘৃণা করে। একইসাথে ভোটাধিকার প্রয়োগে গণতন্ত্রের ধারা অব্যাহত থাকবে বলেও আশা করেন তিনি।

গোলাম দস্তগীর গাজী আরও বলেন, ‘আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবার সহযোগিতা দরকার। কারণ আওয়ামী লীগ সরকার দেশের যতো উন্নয়ন করেছে অন্য কোনো সরকার এত উন্নয়নের কথা চিন্তাও করেনি। এছাড়া আওয়ামীলীগ সরকারের আমলে তিনবার বাংলাদেশ জাতিসংঘ মানবাধিকার কাউন্সিলের সদস্য মনোনীত হলো। এই কাউন্সিলের সদস্য নিবার্চিত হতে বাংলাদেশের ৯৭ ভোটের প্রয়োজন থাকলেও বাংলাদেশ ১৭৮টি সদস্য দেশের ভোট জিতে নেয়। এতেও বহির্বিশ্বে আওয়ামী সরকারের জনপ্রিয়তা প্রকাশ পায়। এজন্য আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন করছি।’

বিজ্ঞাপন

দেশে স্যানিটেশন খাতে অনেক উন্নতি হয়েছে বলে মন্তব্য করেন তিনি। বলেন, ‘আগে আমরা যেখানে সেখানে মল ত্যাগ করতাম। কিন্তু এই সরকারের আন্তরিকতায় এখন গ্রামে গ্রামে স্যানিটেশন দেওয়া হচ্ছে। ফলে বাইরে মল ত্যাগের কারণে আমাদের যেসব রোগ-বালাই হতো সেগুলো এখন অনেক কমে গেছে। এছাড়া মেয়েরা পড়ালেখায় অনেক এগিয়ে আছে তবে সেই তুলনায় ছেলেরা অনেক পিছিয়ে আছে। বাল্যবিবাহ অনেকাংশে কমে গেছে।’

এসময় আরও উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা নির্বাহি কর্মকর্তা আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম, উপজেলা সহকারী ভূমি কমিশনার আসাদুজ্জামান, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী রফিকুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো.আবেদ আলী, উপজেলা মহিলা বিষয়ক অফিসার হাফিজা বেগমসহ অন্যরা।

সারাবাংলা/এসজে/এসএমএন

 

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন