বিজ্ঞাপন

ঢাবির ‘ঘ’ ইউনিটের প্রশ্নফাঁস মামলায় গ্রেফতার ৬

October 14, 2018 | 5:24 pm

।। ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যলয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ছয় জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার হওয়া ছয়জনসহ অজ্ঞাতনামা প্রশ্নফাঁসকারীদের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে একটি মামলাও করা হয়েছে।

অারও পড়ুন : ঢাবির ঘ ইউনিটের ‘প্রশ্ন ফাঁসে’ তদন্ত কমিটি

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা এস এম কামরুল আহসান বাদী হয়ে গতকাল শনিবার (১৩ অক্টোবর) শাহবাগ থানায় একটি মামলা ( মামলা নম্বর-২৯) দায়ের করেছেন।

অারও পড়ুন : ঢাবির ‘ঘ’ ইউনিটে প্রশ্নফাঁসের অভিযোগ

বিজ্ঞাপন

প্রশ্নফাঁসের ঘটনা গ্রেফতার ব্যক্তিরা হলেন, মো. জাহিদুল ইসলাম, ইনসান আলী রকি, মোস্তাকিম হোসেন, সাদমান সালিদ, তানভীর আহমেদ ও মো. আবু তালেব। তাদের মধ্যে ইনসান আলী রকি হলো ভতিচ্ছু আর জাহিদুল ইসলাম ভর্তিচ্ছু ইনসানের বাবা। বাকি চারজন ইনশান আলী রকিকে প্রশ্নদাতা সাব্বির হোসাইন রানার সহযোগী বলে জানা গেছে।

ঢাবির ‘ঘ’ ইউনিটের প্রশ্নফাঁস মামলায় গ্রেফতার ৬

বিজ্ঞাপন

মামলার এজাহারে বলা হয়েছে, গতকাল শনিবার দিবাগত রাত সাড়ে বারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বর থেকে ওই আসামিদের গ্রেফতার করা হয়।

এজাহার থেকে জানা গেছে, এক নম্বর আসামি জাহিদুল ইসলামকে জিজ্ঞাসাবাদে জানিয়েছে, সে বগুড়ার রাহেমা অ্যাডমিশন সেন্টারের পরিচালক সাব্বির হোসাইন রানা এবং গুগল অ্যাডমিশন সেন্টারের লিমন ডিজিটাল পদ্ধতিতে প্রশ্নপত্র সংগ্রহ করে পরীক্ষার আগেই দুই নম্বর আসামি ইনসান আলী রকিকে দেয়।

বিজ্ঞাপন

এ ছাড়া তারা প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত এই স্বীকারোক্তি দিয়েছে বলে উল্লেখ আছে এজাহারে।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানী সারাবাংলাকে বলেন, ‘মামলা হয়েছে। অন্যদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনও একটি তদন্ত কমিটির মাধ্যমে প্রশ্ন ফাঁসের বিষয়টি তদন্ত করছে। আমরা দুদিকেই এগিয়েছি।’

মামলার বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসান বলেন, ‘মামলা হয়েছে। আমরা ওই ছয় জনকে সাত দিনের রিমান্ড চেয়ে কোর্টে পাঠিয়েছি। রিমান্ড হয়েছে কি না এখনও খোঁজ নিতে পারিনি।

সারাবাংলা/কেকে/এমআই

আরও পড়ুন: ডিজিটাল নিরাপত্তা আইনের প্রথম মামলা প্রশ্নফাঁস চক্রের বিরুদ্ধে

আরও পড়ুন: ছাত্রত্ব নেই, হলে থাকছেন প্রশ্নফাঁসে অভিযুক্ত ছাত্রলীগ নেত্রী

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন