বিজ্ঞাপন

‘দেবী’ আসায় প্রাণ ফিরল বলাকায়

October 19, 2018 | 4:52 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

গেল ঈদে খুব একটা ভালো ব্যবসা করতে পারেনি রাজধানীর ঐতিহ্যবাহী বলাকা সিনেমা হল। ভাল সিনেমা না থাকার কারণেই উৎসবের মৌসুমেও অর্ধেক খালি গেছে প্রেক্ষাগৃহ। সেই ক্ষত পোষাতে দরকার ছিল একটি ভালো সিনেমার। যেটির দেখা অবশেষে তারা পেয়েছে। শুক্রবার বলাকার প্রথম দুটি শোতেই প্রেক্ষাগৃহে দর্শক ছিল কানায় কানায় পূর্ণ।

বলাকায় চলছে হুমায়ূন আহমেদের উপন্যাস থেকে নির্মিত সিনেমা ‘দেবী’। নানামুখী প্রচারের কারণে দর্শক আগ্রহের শীর্ষে রয়েছে এই ছবি। অন্তত প্রথম দিনের হল রিপোর্ট জানাচ্ছে এমনটাই। বলাকায় প্রথম দিনের সব টিকিট বিক্রি হয়ে গেছে। এমনকি দ্বিতীয় দিনের ৭০ শতাংশ এবং তৃতীয় দিনের ৩০ শতাংশ টিকিট বিক্রি হয়েছে প্রথম দিনেই। এরপরও দর্শকের লম্বা লাইন দেখা গেছে হলটির কাউন্টারে।

বিজ্ঞাপন

বলাকা প্রেক্ষাগৃহের ব্যবস্থাপক সামছুল আরিফ এই প্রতিবেদককে বলেছেন, ‘রোজার ঈদে ভালোই দর্শক পেয়েছি আমরা। কিন্তু কোরবানীর ঈদে একরকম দর্শক ছাড়াই হল চালাতে হয়েছে আমাদের। এরপর থেকেই মন্দার বাজার। ‘দেবী’র প্রথম সপ্তাহটা ভালোই যাবে মনে হচ্ছে। এখন পর্যন্ত আমাদের সব শো হাউজফুল গেছে। এখন যদি সিনেমা ভালো হয় তাহলে হয়তো দর্শকের এই স্রোত কয়েক সপ্তাহ ধরে চলবে।’

সিনেমা নিয়ে অবশ্য ভালো প্রতিক্রিয়া দিচ্ছে দর্শকেরা। বলাকায় প্রথম শো দেখে বের হওয়া বেশির ভাগ দর্শকই বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছেন ছবিটি নিয়ে। বিশেষ করে মিসির আলি চরিত্রে চঞ্চল চৌধুরী ও রানু চরিত্রে জয়া আহসানের অভিনয় নিয়ে সন্তুষ্ট তারা। অভিনয় ভালো করেছেন আনিস চরিত্রের অনিমেষ আইচও। শবনম ফারিয়ার অভিনয় নিয়ে খুব একটা উচ্চবাচ্য না হলেও ইরেশ জাকেরের অভিনয় খুব একটা পছন্দ করেনি দর্শকেরা।

সামাজিক যোগাযোগ মাধ্যমেও সিনেমা প্রচারের গ্রুপগুলোতেও দেবীর ব্যবচ্ছেদ করছেন চলচ্চিত্র সমালোচকেরা। সেখানে পাশ মার্ক পাচ্ছে দেবীর টিম। বিশেষ করে ‘দেবী’র মতো ধীরগতির একটি উপন্যাসকে টানটান উত্তেজনার স্পর্শ দেয়ায় টুপি খোলা অভিবাদন পাচ্ছেন ছবিটির নির্মাতা অনম বিশ্বাস। সকালে বলাকায় পর্দার সামনে দাঁড়িয়েই সেই মন্তব্য শুনেছেন অনম। পরে এই প্রতিবেদককে তিনি জানিয়েছেন, প্রথম ছবিতে এতোটা সাড়া পাবেন সেটা তার ভাবনাতেও ছিলো না।

বিজ্ঞাপন

জয়া আহসান এবং চঞ্চল চৌধুরীর বক্তব্যও অনেকটা একই রকম। সেই সঙ্গে, দর্শকেরা সিনেমা দেখতে আসায় তাদেরকে ধন্যবাদও দিয়েছেন এই দুই তারকা।

উল্লেখ্য, ‘দেবী’ সব মিলিয়ে ২৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। ছবিটি নির্মিত হয়েছে সরকারি অনুদানে। সহযোগী প্রযোজক হিসেবে আছেন জয়া আহসানের প্রতিষ্ঠান ‘সি-তে সিনেমা’। চলচ্চিত্রটির পরিবেশক জাজ মাল্টিমিডিয়া।

সারাবাংলা/টিএস/পিএ

বিজ্ঞাপন

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন