বিজ্ঞাপন

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় আরো মনযোগী হতে হবে

January 4, 2018 | 9:55 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

সাফ অনুর্ধ্ব ১৫ নারী চ্যাম্পিয়নশীপের বাংলাদেশ নারী ফুটবল দলকে সংর্বধনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, তারা বাংলাদেশের জন্য সম্মান বয়ে এনেছে। তিনি এই সাফল্যকে বাংলাদেশের জন্য বিশাল অর্জন বলে উল্লেখ করেছেন।

বৃহস্পতিবার বিকেলে প্রধানমন্ত্রী সাফ অনুর্ধ্ব ১৫ ফুটবল টুর্নামেন্টে বিজয়ী কিশোরীদের গণভবনের ডেকেছিলেন। সেখানে তাদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন।

তিনি বলেন, সাফ অনুর্ধ্ব ১৫ ফুটবল টুর্নামেন্টে ভারতকে পরাজিত করে বিজয় ছিনিয়ে আনা আমাদের মেয়েদের জন্য খুব সহজ ছিল না। যারা লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় নিজেদেরকে সম্পৃক্ত করেছে, তারা ভাল করেছে। তাদের মনমানসিকতা অনেক বড় হবে এবং তারা কখনো ভুল পথে পা বাড়াবে না।

বিজ্ঞাপন

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় আরো মনযোগী হতে ছেলে-মেয়েদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী ফুটবলের সঙ্গে তাদের পরিবারের সম্পৃক্ততার উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধু এবং তার দাদা ফুটবল খেলা পছন্দ করতেন। আর তার বড় ভাই শেখ কামাল দেশের সেরা ক্রীড়া ক্লাব আবাহনী ক্লাব প্রতিষ্ঠা করেছিলেন।

শেখ হাসিনা খেলাধুলার উন্নয়নে তার সরকারের নেওয়া পদক্ষেপ উল্লেখ করে বলেন, তার সরকার লেখাপড়ার পাশাপাশি সমাজে খেলাধুলা ও সংস্কৃতি চর্চায় উৎসাহিত করতে চায়। এ লক্ষ্যে তিনি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্ট চালু করেছেন। এই টুর্নামেন্ট ফুটবল খেলতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের উৎসাহিত করবে।

বিজ্ঞাপন

এরপর কিছু উপহার বাংলাদেশ নারী ফুটবল দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের হাতে তুলে দেন তিনি।

দক্ষিণ এশিয়া ফুটবল ফেডারেশন (সাফ) ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশীদ এবং বিএফএফ’র অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বাংলাদেশ গত ২৪ ডিসেম্বর বীরশ্রেষ্ঠ সিপাই মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত অনূর্ধ্ব ১৫ সাফ ওমেন চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে ভারতকে পরাজিত করে।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন