বিজ্ঞাপন

টিভি পর্দায় সিরাজউদ্দৌলা’র বউ

October 21, 2018 | 1:48 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

ছোট পর্দায় এবার উঠে আসছে বাংলার শেষ স্বাধীন নবাব সিরাজউদ্দৌলা। তবে ধারাবাহিকটির প্রধান চরিত্রে থাকবেন তার বেগম লুৎফুন্নিসা। শ্রী প্রভাতের গল্পের উপর ভিত্তি করে এগোবে কাহিনী। গল্পটি নিয়ে ইতিমধ্যেই একটি সিনেমাও তৈরি হয়েছে। সেখানে অভিনয় করেছিলেন বিশ্বজিৎ, অজিতেশ বন্দ্যোপাধ্যায় ও সন্ধ্যা রায়।


আরও পড়ুন :  আনু মালিকের বিরুদ্ধে আরও দুই নারীর অভিযোগ


সিনেমায় যারা অভিনয় করেছেন ছোট পর্দায় তাদেরকে দেখাচ্ছেন না নির্মাতারা। ধারাবাহিকটিতে সিরাজের চরিত্রে অভিনয় করছেন সিয়ান বন্দ্যোপাধ্যায়। লুৎফুন্নিসার চরিত্রে অভিনয় করছেন পল্লবী দে। তবে এই ধারাবাহিকের পরিচালক বা প্রযোজকের সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

ধারাবহিকটির নাম রাখা হয়েছে ‘আমি সিরাজের বউ’। আসছে মাসের শুরুতেই কলকাতার টিভি চ্যানেলে সম্প্রচার শুরু হবে এটির। সিরাজের রাষ্ট্রনীতি, পলাশীর যুদ্ধের পটভূমির পাশাপাশি সিরাজের রাজমহলের অন্তঃপুরের গল্প বিস্তারিত তুলে ধরবে এই নাটক।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, সিরাজউদ্দৌলা ২২ বছর বয়সে ১৭৫৬ সালে বাংলার নবাবের ক্ষমতা অর্জন করেন। তার সেনাপতি মীরজাফর বিশ্বাসঘাতকতার কারণে ২৩ জুন ১৭৫৭ সালে পলাশীর যুদ্ধে পরাজিত হন। এরপর রবার্ট ক্লাইভের নেতৃত্বে ইস্ট ইন্ডিয়া কোম্পানি বাংলার শাসনভার গ্রহণ করে।

সারাবাংলা/টিএস/পিএ


আরও পড়ুন :  মায়ের পাশে চিরঘুমে বাংলা গানের কিংবদন্তি


আরো দেখুন :

সারাবাংলা’য় আড্ডা। অতিথি :চঞ্চল চৌধুরী। উপস্থাপনা : পলাশ মাহবুব

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন