বিজ্ঞাপন

শুরু হলো ঢাকা প্রথম বিভাগ ক্রিকেট লিগ

October 22, 2018 | 1:25 pm

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকাঃ ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) তত্ত্বাবধানে সোমবার (২২ অক্টোবর) থেকে শুরু হলো ঢাকা প্রথম বিভাগ ক্রিকেট লিগের ২০১৮-১৯ আসর। নারায়ণগঞ্জের ফতুল্লায় খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে এই লিগের উদ্বোধন করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক হানিফ ভুঁইয়া। সঙ্গে ছিলেন সিসিডিএমের সমন্বয়কারী রফিকুল ইসলামসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

ঢাকা প্রিমিয়ার লিগ থেকে অবনমন হওয়া দুই দলসহ মোট ২০টি দল দুই গ্রুপে এই লিগে অংশ নিয়েছে। প্রথম বিভাগে নেমে যাওয়া অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব ও ঢাকা ক্রিকেট একাডেমির ম্যাচের মধ্য দিয়ে ফতুল্লায় আনুষ্ঠানিকভাবে মাঠে গড়ালো লিগটি। এবার ভেন্যু হিসেবে এই ফতুল্লাছাড়াও বাংলাদেশ ক্রীড়া চক্র প্রতিষ্ঠানের (বিকেএসপি) দুটি মাঠে (৩ ও ৪) চলছে এই ক্রিকেটযজ্ঞ।

বিজ্ঞাপন

 

সিসিডিএমের শেষ বৈঠকে ভেন্যু বাড়ার চিন্তা থাকলেও এবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ ও ফতুল্লা আউটার স্টেডিয়ামের দুরাবস্থার কারণে তিনটি মাঠেই লিগ চালাবে কমিটি।

প্রত্যেক বছর প্রথম বিভাগ ক্রিকেট থেকে দুটি করে দল ঢাকা প্রিমিয়ার লীগে জায়গা করে নেয়। গত মৌসুমে ঢাকা প্রিমিয়ার লিগ থেকে অবনমন হয়ে প্রথম বিভাগে নেমে গেছে অগ্রণী ব্যাংক ও কলাবাগান ক্রীড়া চক্র।

বিজ্ঞাপন

ঢাকা প্রথম বিভাগ ক্রিকেট

উদ্বোধনের সময় সিসিডিএমের ইনচার্জ তৌহিদ মাহমুদ, মেম্বার সেক্রেটারি (লজিস্টিক অ্যান্ড প্রোটোকল) জিকরুল আকাশসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এবার দুই গ্রুপে ২০ ক্লাবের অংশগ্রহণ নিচে দেয়া হলো-

গ্রুপ এ

বিজ্ঞাপন
গ্রুপ বি

অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব

কলবাগান ক্রীড়া চক্র

কাকরাইল বয়জ ক্লাব

রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব

ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব

ইন্দিরা রোড ক্রীড়া চক্র

সূর্য তরুণ ক্লাব

ওরিয়েন্ট স্পোর্টিং ক্লাব

পার্টেক্স স্পোর্টিং ক্লাব

ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব

উদয়াচল ক্লাব

সিটি ক্লাব

কালিন্দি ক্রীড়া চক্র

অ্যাক্সটম ক্রিকেটার্স

প্যালেন্ট হান্ট ক্রিকেট একাডেমি

শেখ জামাল ক্রিকেটার্স

ঢাকা ক্রিকেট একাডেমি

মোহাম্মদপুর ক্রিকেট ক্লাব

সারাবাংলা/জেএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন