বিজ্ঞাপন

‘ব্যারিস্টার মঈনুলে মন্তব্যে দেশের ভাবমুর্তি নষ্ট হয়েছে’

October 22, 2018 | 7:09 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বেসরকারি টেলিভিশন একাত্তর টিভির টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলে ব্যারিস্টার মইনুল হোসেন যে মন্তব্য করেছেন তাতে দেশের ভাবমুর্তি নষ্ট হয়েছে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

তিনি বলেছেন, এ ঘটনায় সারাদেশের নারী সমাজ বিক্ষুব্ধ এবং আহত হয়েছেন।

কুড়িগ্রামের মামলায় ব্যারিস্টার মঈনুল হোসেন আগাম জামিন পাওয়ার পর সোমবার (২২ অক্টোবর) অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম তার কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানান।

বিজ্ঞাপন

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে আজকেও (কুড়িগ্রামের মামলা) একটি মামলায় আগাম জামিনের শুনানি হয়েছে।

শুনানিকালে আমি আদালতকে স্পষ্টভাবে বলেছি, উনি একজন নারীকে উদ্দেশ্য করে যে উক্তি করেছেন তাতে সমগ্র নারী সমাজ আহত হয়েছে, বিক্ষুব্ধ হয়েছে এবং আমাদের দেশের ভাবমূর্তিও নষ্ট হয়েছে। কারণ ওই অনুষ্ঠানটি সমগ্র বিশ্বের সকলেই দেখেছে।’

অ্যাটর্নি জেনারেল আরও বলেন, সবচেয়ে শেষ কথা হলো- জামায়াত ইসলামীর ছাত্র সংগঠন ছাত্র শিবিরের সাথেও তার (ব্যারিস্টার মইনুল) যোগাযোগ আছে বলে দম্ভোক্তি করে টেলিভিশনে বক্তব্য দিয়েছেন- মামলার এজাহারে এই কথাও উল্লেখ আছে। যেহেতু জামায়াত ইসলামীর কোনো রেজিস্ট্রেশন নেই তাই তার অঙ্গ সংগঠন ছাত্রদেরও (ছাত্র শিবির) আইনগত বৈধতা নেই। তারপরও উনি (ব্যারিস্টার মইনুল) যদি এভাবে বলেন যে, তাদের (জামায়াত ইসলামী) সাথে যোগাযোগ থাকায় আমি গর্বিত। তাহলে সারাদেশবাসী আহত হয়। আমি এই কথাগুলো তুলে আদালতকে বলেছি।

বিজ্ঞাপন

তা ছাড়াও উনি যদি জামিন চান তবে তাকে নিম্ন আদালতে গিয়ে জামিন চাইতে হবে। এটা এমন কোনো মামলা নয় যে হাইকোর্ট থেকে জামিন নিতে হবে। যাই হোক, অনেকক্ষণ শুনানি করে আদালত তাকে ৬ সপ্তাহের জামিন দিয়েছেন।

উল্লেখ্য একাত্তর টেলিভিশনের টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে নিয়ে এক মন্তব্যের পর সারাদেশে আলোচনার ঝড় উঠে। এরপর মানহানির অভিযোগে ব্যারিস্টার মঈনুল হোসেনের বিরুদ্ধে ঢাকা, জামালপুর ও কুড়িগ্রামের তিনটি মামলা হয়। এর মধ্যে ঢাকা ও জামালপুরের মামলায় গতকাল ৫ মাসের আগাম জামিন পান এবং কুড়িগ্রামের মামলায় আজকে ছয় সপ্তাহের আগাম জামিন লাভ করেন ব্যারিস্টার মঈনুল হোসেন।

সারাবাংলা/এজেডকে/এমআই

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন