বিজ্ঞাপন

আদালতে পুলিশের ওপর ‘হামলা’, শামীম-বক্কর রিমান্ডে

October 23, 2018 | 3:23 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম আদালত ভবনে পুলিশের ওপর হামলার অভিযোগে দায়ের হওয়া মামলায় বিএনপির দুই নেতাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি পেয়েছে পুলিশ। দুই নেতা হলেন, চট্টগ্রাম বিভাগের দায়িত্বে থাকা বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবু্বুর রহমান শামীম ও মহানগর কমিটির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।

মঙ্গলবার (২৩ অক্টোবর) চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মো. মহিউদ্দিন মুরাদ দুই বিএনপি নেতাকে একদিন হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী সারাবাংলাকে বলেন, ‘মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালী থানার এসআই আবুল কালাম সাতদিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেছিলেন। আদালত একদিন মঞ্জুর করেছেন।’

বিজ্ঞাপন

সোমবার (২২ অক্টোবর) দুপুরে নগরীর জিইসি মোড়ে মেরিডিয়ান রেস্টুরেন্টের সামনে থেকে মাহবুবুর রহমান শামীম ও আবুল হাশেম বক্করকে আটক করে নগর গোয়েন্দা পুলিশ। এরপর তাদের কোতোয়ালী থানায় দায়ের হওয়া ওই মামলায় গ্রেফতার দেখানো হয়।

নিরাপদ সড়কের আন্দোলনের সময় সরকার উৎখানের ষড়যন্ত্রের অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনে কোতোয়ালী থানায় দায়ের হওয়া একটি মামলায় গত ২১ অক্টোবর বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী আদালতে জামিন নিতে যান। খসরুর সঙ্গে আদালতে যান চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা.শাহাদাত হোসেন ও সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ানসহ শতাধিক নেতাকর্মী।

বিজ্ঞাপন

আমির খসরুকে কারাগারে পাঠানোর আদেশ দেন চট্টগ্রাম মহানগর দায়রা জজ। এই আদেশের পর এজলাস কক্ষে হট্টগোল শোনা যায়। এসময় বিএনপিপন্থী আইনজীবীরা পুলিশের ওপর চড়াও হন বলেও অভিযোগ আসে পুলিশের কাছ থেকে।

এরপর ডা.শাহাৎাতসহ বিএনপির ১৫০ নেতাকর্মীকে আসামি করে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের হয়। এতে কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিনসহ পুলিশ সদস্যদের উপর হামলা, কটুক্তি, সরকারি কাজে বাধাদান ও পোশাক ধরে টানাটানির অভিযোগ আনা হয়।

আটকের পর আবুল হাশেম বক্কর ও মাহবুবুর রহমান শামীমকে ওই মামলায় গ্রেফতার দেখানো হয়, যে মামলায় তাদের রিমান্ডে নেওয়ার আদেশও এসেছে।

সারাবাংলা/আরডি/এমএইচ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন