বিজ্ঞাপন

মোবাইল অপরারেটরের এসএমএস কমানোর সুপারিশ

October 23, 2018 | 8:51 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বিভিন্ন মোবাইল অপারেটরের পাঠানো মেসেজ বা এসএমএস কমানো এবং এসব এসএমএস পাঠানোর বিষয়টি নিয়ন্ত্রণের জন্য টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসিকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করেছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

মঙ্গলবার (২৩ অক্টোবর) জাতীয় সংসদে এই কমিটির বৈঠক থেকে এই সুপারিশ করা হয়েছে। কমিটির সভাপতি ইমরান আহমদের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য জুনাইদ আহমেদ পলক, মোয়াজ্জেম হোসেন রতন, শওকত হাচানুর রহমান (রিমন), শেখ আফিল উদ্দিন ও হোসনে আরা লুৎফা ডালিয়া অংশ নেন। বিশেষ আমন্ত্রণে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিষয়ক মন্ত্রী মোস্তাফা জব্বারও বৈঠকে যোগ দেন।

এছাড়া, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব, বিটিআরসি চেয়ারম্যান, বিটিসিএল, টেলিটক, বিকেশি, টেশিস, বিএসসিসিএলের ব্যবস্থাপনা পরিচালক, ডাক অধিদফতরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

প্রতিটি মোবাইল অপারেটর প্রতিবছর তাদের নিজস্ব অডিটর দ্বারা আর্থিক ও টেকনিক্যাল অডিট সম্পন্ন করে তাদের প্রতিবেদন বিটিআরসি এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির কাছে জমা দেবে— বৈঠকে এমন সুপারিশও করে সংসদীয় কমিটি। এছাড়া দেশব্যাপী তারহীন ব্রডব্যান্ড ছড়িয়ে দিতে ডাব্লিউবিএন প্রকল্প বর্তমান সরকারের মেয়াদের মধ্যেই তড়িৎগতিতে শেষ করার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়।

বৈঠকে ১৫ কোটি মোবাইল সিম উন্মুক্ত করার জন্য প্রধানমন্ত্রীকে কমিটির পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন