বিজ্ঞাপন

মাত্র দুই ফিট জমির বিরোধে কৃষক খুন

October 24, 2018 | 2:41 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

মানিকগঞ্জ : মাত্র দুই ফিট জমির বিরোধ নিয়ে প্রতিপক্ষের হামলায় খুন হয়েছে মানিকগঞ্জের ঘিওর উপজেলার পয়লা ইউনিয়ের ভাতন্ড গ্রামের কৃষক হালিম মিয়া (৪৫)।

বুধবার (২৪ অক্টোবর) সকালে এই ঘটনা ঘটে। নিহত  হালিম মিয়া ওই গ্রামের আনছার আলীর শেখের ছেলে। এঘটনার সাথে জড়িত সন্দেহে এখন পর্যন্ত চারজনকে আটক করে থানায় নিয়েছে পুলিশ।

নিহতের পরিবারের বরাত দিয়ে পয়লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হারুনার রশিদ জানান, দীর্ঘ দিন ধরে ভাতন্ড গ্রামের প্রতিবেশী আব্দুর রশিদের সঙ্গে হালিম মিয়ার বিরোধ চলছিল। এর আগে ওই এলাকার চন্দন নামে এক ব্যক্তির কাছ থেকে নিহত হালিম মিয়া ও রশিদ ৫৫ শতাংশ জমি কেনেন। ওই জমি তারা অর্ধেক করে ভাগ করে নেন। দুইজনের জমির মধ্যে মাত্র দুই ফিট আইল রয়েছে। সবশেষ সেই আইলটি নিয়েই দুইজনের মধ্যে মত বিরোধ চলছিল। যা নিয়ে নিয়ে স্থানীয় ভাবে মধ্যস্ততার জন্য দুইপক্ষ তার কাছে আসে বলে জানান চেয়ারম্যান।

বিজ্ঞাপন

এর পরিপ্রেক্ষিতে আগামী মঙ্গলবার বিরোধপূর্ণ জমির পরিমান নির্ধারণের দিন ধার্য করেন চেয়ারম্যান। কিন্তু এরই মধ্যে বুধবার সকাল সাড়ে সাতটার দিকে ওই বিরোধপূর্ণ জমির আইল ঘেঁষে ড্রেন কাটা নিয়ে রশিদ মিয়া ও তার সহযোগীদের সঙ্গে আব্দুল হালিম মিয়ার কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তার ওপর হামলা করেন রশিদ মিয়ার লোকজন। তাদের লাঠির আঘাতে হালিম মিয়া অচেতন হয়ে পড়লে তাকে ঘিওর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স  হাসাপাতালে নেয়ার পথেই তিনি মারা যান।

নিহতের স্ত্রী সাহানাজ বেগমের দাবী, জমির আইল সংক্রান্ত বিরোধের জের ধরে রশিদ, জয়নাল, হাফিজ ও হাসনা বেগম তার স্বামীকে লাঠি দিয়ে পিটিয়ে হত্যা করেছে।

ঘিওর হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডাক্তার বিপুল বালো জানান, হাসপাতালে নেওয়ার আগেই হালিম মিয়ার মৃত্যু হয়েছে। তার মাথায় গুরুতর আঘাতের চিহ্ন রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

এদিকে ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম জানান, এই হত্যার সঙ্গে জড়িত সন্দেহে আব্দুর রশিদ, জয়নাল, হাফিজ ও হাসনা নামের চারজনকে আটক করা হয়েছে। লাশ ময়না তদন্তের জন্য মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

সারাবাংলা/এসএমএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন