বিজ্ঞাপন

সহকারী থেকে সহযোগী অধ্যাপক হলেন ৫৭৪ শিক্ষক

October 25, 2018 | 5:36 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।। 

বিজ্ঞাপন

ঢাকা: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন সারাদেশের বিভিন্ন কলেজের ৫৭৪ জন সহকারী অধ্যাপককে সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে। এছাড়া দু’জন সহযোগী অধ্যাপককে পদোন্নতি দেওয়া হয়েছে অধ্যাপক হিসেবে।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) এক প্রজ্ঞাপনে বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের এসব কর্মকর্তাকে ২০১৫ সালের জাতীয় বেতন স্কেল (৪৩,০০০ টাকা থেকে ৬৯,৮৫০ টাকা) অনুযায়ী বেতনক্রমে নিজ নিজ বিষয়ে এ পদে পদোন্নতি দেওয়া হয়।

বিজ্ঞাপন

অর্থনীতি বিভাগে ৩১ জন, আরবি বিভাগে চার জন, আরবি ও ইসলামিক স্ট্যাডিজ বিভাগে চার জন, ইসলামিক স্ট্যাডিজে ১৩ জন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতিতে ৩৯ জন, ইংরেজি বিভাগে ৩৫ জন, ইতিহাস বিভাগে ২৪ জন, উদ্ভিদবিদ্যা বিভাগে ৩২ জন, কৃষি বিজ্ঞান বিভাগে একজন, গার্হস্থ্য অর্থনীতিতে চার জন, গণিত বিভাগে ৫৫ জন, দর্শন বিভাগে ২৪ জন, পদার্থ বিজ্ঞান ৩৩ জন,পরিসংখ্যান একজন, প্রাণিবিদ্যা ৩০ জন, ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগে একজন, বাংলা বিভাগে ৩৬ জন, ব্যবস্থাপনা বিভাগে ৪৬ জন, ভূগোল বিভাগে ১০ জন, মার্কেটিংয়ে দুই জন, মৃত্তিকা বিজ্ঞানে তিন জন, মনোবিজ্ঞান বিভাগে তিন জন, রসায় নে ৩৮ জন, রাষ্ট্রবিজ্ঞানে ৪৪ জন, সমাজকল্যাণ ৯ জন, সমাজবিজ্ঞানে ছয় জন, সংস্কৃতি বিভাগে চার জন ও হিসাববিজ্ঞান বিভাগে ৪২ জন শিক্ষক রয়েছেন পদোন্নতি পাওয়া শিক্ষকদের তালিকায়।

এছাড়া সরকারি টিচার্স ট্রেনিং কলেজ রংপুরের উপাধ্যক্ষ মো. আমজাদ হোসেন ও সরকারি টিচার্স ট্রেনিং কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. শওকত আলীকে অধ্যাপক পদে পদোন্নতি দেওয়া হয়।

বিজ্ঞাপন

রাষ্ট্রপতির অনুমোদনসাপেক্ষে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি কলেজ শাখা থেকে এ প্রজ্ঞাপনটি জারি করা হয়।

প্রজ্ঞাপনটি দেখুন এখানে

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএস/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন