বিজ্ঞাপন

জবিতে বিশেষায়িত বিভাগে ভর্তি পরীক্ষা শুরু ২৭ অক্টোবর

October 25, 2018 | 6:25 pm

।। জবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির বিশেষায়িত বিভাগগুলোর ভর্তি পরীক্ষা আগামী ২৭ অক্টোবর থেকে শুরু হবে।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগীত বিভাগের ৪০টি আসনের বিপরীতে ২২৩ জন পরীক্ষার্থীদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৭ অক্টোবর (শনিবার) দুপুর ১টা থেকে দুপুর ২টা পর্যন্ত। এ পরীক্ষা অনুষ্ঠিত হবে ভাষা শহীদ রফিক ভবনের চতুর্থ তলায় (কক্ষ # ৪০১, ৪০২, ৪০৩ ও ৪০৪)। এছাড়া ৩১ অক্টোবর (বুধবার) সংগীত বিভাগে (ইউটিলিটি ভবন, চতুর্থ তলা) ১ থেকে ১১২ পর্যন্ত রোলধারী পরীক্ষার্থীদের ৪০১ নম্বর রুমে এবং ১১৩ থেকে ২২৩ পর্যন্ত রোলধারী পরীক্ষার্থীদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা ৪০২ নম্বর রুমে অনুষ্ঠিত হবে।

অন্যদিকে, জবি চারুকলা বিভাগের ৪০টি আসনের বিপরীতে ৫৪৭ জন পরীক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষায় অংশ নেবেন। এই বিভাগের ব্যবহারিক পরীক্ষা ২৭ অক্টোবর (শনিবার) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভাষা শহীদ রফিক ভবনের বাংলা ও ইতিহাস বিভাগে অনুষ্ঠিত হবে এবং ৩০ অক্টোবর (মঙ্গলবার) ব্যবহারিক পরীক্ষার ফল প্রকাশ করা হবে। এছাড়া ৩১ অক্টোবর (বুধবার) থেকে ১ নভেম্বর (বৃহস্পতিবার) পর্যন্ত (সকাল ৯টা থেকে বিকেল ৩টা ৩০) ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে। মৌখিক পরীক্ষা হবে চারুকলা বিভাগে (ইউটিলিটি ভবন)।

বিজ্ঞাপন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের ৪০টি আসনের জন্য লিখিত পরীক্ষায় অংশ নেবেন ১৬৯ জন পরীক্ষার্থী। লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৯ অক্টোবর (সোমবার) সকাল ৯টা থেকে সকাল ১০টা পর্যন্ত, ভাষা শহীদ রফিক ভবনের ৪০৩ ও ৪০৪ নম্বর রুমে। এছাড়া ২৯ অক্টোবর (সোমবার) সকাল ১১টা ৩০ মিনিট থেকে দুপুর ১টা পর্যন্ত ১ থেকে ২৫ পর্যন্ত রোলধারী ও দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ২৬ থেকে ৫০ পর্যন্ত রোলধারী এবং ৩০ অক্টোবর (মঙ্গলবার) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ৫১ থেকে ১০০ পর্যন্ত রোলধারী ও দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১০১ থেকে ১৬৯ পর্যন্ত রোলধারী পরীক্ষার্থীদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা নাট্যকলা বিভাগে (ষষ্ঠ তলা, ইউটিলিটি ভবন) অনুষ্ঠিত হবে।

এদিকে, এছাড়াও ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের ৩০টি আসনের বিপরীতে ৪০৭ জন পরীক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষায় অংশ নেবেন। লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৮ অক্টোবর (রোববার) দুপুর ২টা ৩০ থেকে বিকাল ৪টা পর্যন্ত, ভাষা শহীদ রফিক ভবনের বাংলা বিভাগ (৩৩১, ৩৩২, ৩৩৩ ও ৪০২ নম্বর রুম) ও ইতিহাস বিভাগে (৩২৫, ৩২৬, ৩২৭ ও ৪০১ নম্বর রুম)। অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষার ফলপ্রকাশ হবে ১ নভেম্বর। এছাড়া ৪ নভেম্বর (রোববার) ও ৫ নভেম্বর (সোমবার) লিখিত পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের মৌখিক পরীক্ষা সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগে অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে জানানো হয়, পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষার হলে প্রবেশ করতে হবে পরীক্ষার্থীদের। লিখিত ও মৌখিক পরীক্ষার মূল প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (jnu.ac.bd) পাওয়া যাবে। পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষার তারিখ, সময় ও আসন বিন্যাস আবেদনের সময় দেওয়া মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে জানানো হয়েছে।

সারাবাংলা/জেআর/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন