বিজ্ঞাপন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তিযুদ্ধ, প্রতি আসনে লড়ছে ২৮ জন

October 27, 2018 | 12:37 pm

 ।। স্পেশাল করেসপন্ডেন্ট ।। 

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। এবার ভর্তিযুদ্ধে লড়ছেন ১ লাখ ৩৬ হাজার ২৪৭ জন। প্রতি আসনের বিপরীতে  লড়ছে ২৮ জন।

শনিবার (২৭ অক্টোবর) সকাল পৌনে ১০টায় বসেছেন ‘বি’ ইউনিটের অধীন ২০০০০১ থেকে ২১৫৮৯৫ রোল নম্বরের পরীক্ষার্থীরা। দুপুর সোয়া ২টায় হবে একই ইউনিটের ২১৫৮৯৬ থেকে ২৩১৭৯০ রোল নম্বরের পরীক্ষার্থীদের পরীক্ষা।

বিজ্ঞাপন

এই ইউনিটে এক হাজার ৬ শ  আসনের বিপরীতে আবেদন জমা পড়েছ ৩১ হাজার ৭৯০টি।

ভর্তি কমিটির সচিব এস এম আকবর হোছাইন সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সম্মিলিত 'ডি' ইউনিটে রোববার (২৮ অক্টোবর) সকাল পৌনে ১০টা থেকে ৫০০০০১ থেকে ৫২২২৮৪ রোল নম্বরের পরীক্ষার্থীদের পরীক্ষা হবে। ওইদিন দুপুর সোয়া ২টায় একই ইউনিটের ৫২২২৮৫ থেকে ৫৪৪৫৬৮ রোলের পরীক্ষার্থীদের পরীক্ষা হবে।

বিজ্ঞাপন

‘ডি’ ইউনিটে এক হাজার ১০৪ আসনের বিপরীতে ৪৪ হাজার ৫৬৮টি আবেদন জমা পড়েছে।

সোমবার (২৯ অক্টোবর) সকাল পৌনে ১০টা থেকে ‘এ’ ইউনিটের অধীন ১০০০০১ থেকে ১২২২১৫ রোল নম্বরের পরীক্ষার্থীদের পরীক্ষা হবে। ওইদিন দুপুর সোয়া ২টা একই ইউনিটের ১২২২১৬ থেকে ১৪৪৪৩১ রোলের পরীক্ষার্থীদের পরীক্ষা হবে।

বিজ্ঞাপন

‘এ’ ইউনিটে এক হাজার ৪৭৬ আসনের বিপরীতে আবেদন জমা পড়েছিল ৪৪ হাজার ৪৩১টি।

মঙ্গলবার (৩০ অক্টোবর) সকাল ১০টা থেকে 'সি' ইউনিটের  পরীক্ষা হবে।‘সি’ ইউনিটে ৭৭২ আসনের বিপরীতে ১১হাজার ৪৩৯টি আবেদন জমা পড়েছে।

বিজ্ঞাপন

বুধবার (৩১ অক্টোবর) সকাল পৌনে ১০টা থেকে 'বি-১' উপ-ইউনিটের সকল পরীক্ষার্থীদের পরীক্ষা হবে। ওইদিন দুপুর আড়াইটা থেকে 'ডি-১' উপ-ইউনিটের পরীক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিকে ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ও জালিয়াতি রোধে বিশেষ ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ছাপাখানা থেকে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ছাপা হওয়ায় প্রশ্ন ফাঁসের কোনো আশংকা নেই বলে জানিয়েছেন তিনি।

ভর্তি পরীক্ষায় যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঠেকাতে ক্যাম্পাস ও আশপাশের এলাকায় পাঁচ শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে বলে সারাবাংলাকে জানিয়েছেন চট্টগ্রামের পুলিশ সুপার নূরে আলম মিনা।

চট্টগ্রাম নগরী থেকে বিশ্ববিদ্যালয়মুখী গাড়ি যাতে যানজটে না পড়ে সেজন্য ট্রাফিক পুলিশকেও সতর্কাবস্থায় রেখেছে নগর পুলিশ। বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনের সূচিতেও আনা হয়েছে পরিবর্তন।

সারাবাংলা/আরডি/জেডএফ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন