বিজ্ঞাপন

বাবুল চিশতীর বিরুদ্ধে দুদকের আরেক মামলা

October 28, 2018 | 7:48 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: অনিয়ম ও অর্থপাচারের অভিযোগে ফারমার্স ব্যাংকের পরিচালক ও সাবেক অডিট কমিটির চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতীসহ (বাবুল চিশতী) সাত জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২৮ অক্টোবর) গুলশান থানায় দুদকের উপপরিচালক মো. সামছুল আলম নতুন এই মামলা দায়ের করেন। চিশতীর বিরুদ্ধে এর আগে আরও দু’টি মামলা করেছিল দুদক।

নতুন মামলায় মামলায় বাবুল চিশতীর সঙ্গে আসামি করা হয়েছে আরও ছয়জনকে। এরা হলেন— ফারমার্স ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক চৌধুরী মোশতাক আহমেদ, সাবেক অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এ কে এম এম শামীম, এসভিপি জিয়া উদ্দিন আহমেদ, এসইভিপি ও ব্যাংকটির গুলশান করপোরেট শাখার সাবেক ব্যবস্থাপক দেলোয়ার হোসেন, ঋণ পাওয়া প্রতিষ্ঠান মেসার্স লায়লা বনস্পতি প্রোডাক্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাহাবুদ্দীন আলম এবং তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ইয়াসমিন আলম। নতুন মামলায় অনিয়মের মাধ্যমে ফারমার্স ব্যাংক থেকে একটি প্রতিষ্ঠানকে সাড়ে ২৯ কোটি টাকা ঋণ দেওয়া ও সেই অর্থ পাচারের অভিযোগ আনা হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে, গত ১০ এপ্রিল গুলশান থানায় বাবুল চিশতী ও তার স্ত্রী রুজী চিশতী এবং ফারমার্স ব্যাংকের এসইভিপি ও গুলশান শাখার সাবেক ব্যবস্থাপক দেলোয়ার হোসেনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে দুদক। মামলার পর ওইদিনই বাবুল চিশতীকে সেগুনবাগিচা থেকে গ্রেফতার করে দুদক। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন। পরে গত ৮ আগস্ট বাবুল চিশতীর বিরুদ্ধে ব্যাংকের অর্থে প্রভাব খাটিয়ে বিদেশ ভ্রমণের মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে আরেকটি মামলা করে দুদক।

সারাবাংলা/ইএইচটি/টিআর

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন