বিজ্ঞাপন

মডেল মসজিদ প্রকল্পের অগ্রগতি দেখতে ঢাকায় আসছেন সৌদি প্রতিনিধি দল

October 28, 2018 | 7:57 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ঢাকা: দেশের প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্প কাজের অগ্রগতি দেখতে ঢাকায় আসছেন সৌদি সরকারের ৫ সদস্যের প্রতিনিধি দল।

রোববার (২৮ অক্টোবর) রাতে প্রতিনিধি দলের ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে। এদিন সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

ফাউন্ডেশনের জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক মুহাম্মদ নিজাম উদ্দিন স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সফরকালে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিশিষ্ট আলেম-ওলামাদের সঙ্গে মতবিনিময় করবেন।

বিজ্ঞাপন

প্রতিনিধি দলে রয়েছেন, ইসলাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিনিধি আহমদ আলী রুমি, পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি আদনান বামাগাস ও তুর্কি আল আলাওয়ী, অর্থ মন্ত্রণালয়ের প্রতিনিধি ফাহাদ আল ওতাইবি ও মুতলাক আল কাহতানি।

কর্মসূচি অনুযায়ী, প্রতিনিধি দল সোমবার (২৯ অক্টোবর) সকালে ক্যান্টনমেন্ট কেন্দ্রীয় মসজিদ পরিদর্শন করবেন। এরপর বায়তুল মুকাররম জাতীয় মসজিদসহ ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন প্রদর্শনী ও স্থাপনা পরিদর্শন করবেন।

সোমবার দুপুরে ‘বিশ্ব শান্তির অন্বেষা- প্রকৃত দ্বীনি শিক্ষা ও দাওয়াত এবং দ্বীনের সুরক্ষা’ শিরোনামে অনুষ্ঠেয় সভায় আলেম-ওলামাদের সঙ্গে মতবিনিময় করবেন। সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব মো. নজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠেয় সভায় পররাষ্ট্র মন্ত্রণালয়, পরিকল্পনা কমিশন, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩০ অক্টোবর) সকালে সৌদি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন। বুধবারে (৩১ অক্টোবর) তারা জাতীয় জাদুঘর ও লালবাগ কেল্লা পরিদর্শন করবেন।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন