বিজ্ঞাপন

খাজা-স্মিথ-মার্শ ভাইদের ব্যাটে অস্ট্রেলিয়ার দিন

January 6, 2018 | 12:57 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

চলমান অ্যাশেজের প্রথম তিনটি ম্যাচ জিতে ইতোমধ্যেই সিরিজ নিজেদের করে রেখেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। চতুর্থ ম্যাচটি ড্র হয়। সিরিজের পঞ্চম বা শেষ ম্যাচে সফরকারী ইংল্যান্ড লড়ছে। তবে, ম্যাচের তৃতীয় দিনটি নিজেদের করে নিয়েছে অজিরা। ব্যাটিংয়ে নেমে নিজেদের প্রথম ইনিংসে সেঞ্চুরি বা হাফসেঞ্চুরি করে ওপেনার ক্যামেরন ব্যানক্রফ্ট ছাড়া বাকিরা সবাই ব্যাট উঁচিয়ে ধরার সুযোগ পেয়েছেন।

ইংলিশদের প্রথম ইনিংসে তোলা ৩৪৬ রানের বিপরীতে স্বাগতিকরা তৃতীয় দিন শেষে ৪ উইকেট হারিয়ে তুলেছে ৪৭৯ রান। তৃতীয় দিন শেষে অজিরা ১৩৩ রানের লিড নিয়ে রেখেছে।

নিজেদের ইনিংসে অস্ট্রেলিয়ার ওপেনার ব্যানক্রফ্ট ০ রানে সাজঘরে ফেরেন। আরেক ওপেনার ডেভিড ওয়ার্নার ১০৪ বলে করেন ৫৬ রান। তিন নম্বরে নামা উসমান খাজা ৩৮১ বলে ১৮টি চার আর একটি ছক্কায় করেন ১৭১ রান। অধিনায়ক স্টিভেন স্মিথ খেলেন ৮৩ রানের দুর্দান্ত এক ইনিংস। সেঞ্চুরির অপেক্ষায় থাকা শন মার্শ ৯৮ রানে আর মিচেল মার্শ ৬৩ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। দুই ভাইয়ের জুটিটি অবিচ্ছিন্ন ১০৪ রান তুলেছে।

বিজ্ঞাপন

ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন, ব্রড, মঈন আলি এবং ম্যাসন ক্রেন একটি করে উইকেট দখল করেন।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ইংলিশ ওপেনার অ্যালিস্টার কুক ৩৯, মার্ক স্টোনম্যান ২৪, জেমস ভিঞ্চ ২৫, জো রুট ৮৩, ডেভিড মালান ৬২, মঈন আলি ৩০, টম কুরান ৩৯ এবং ব্রড ৩১ রান করেন। অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স চারটি উইকেট দখল করেন। এছাড়া, মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড দুটি করে উইকেট তুলে নেন। একটি উইকেট পান নাথান লায়ন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন