বিজ্ঞাপন

ওয়েস্ট ইন্ডিজ সিরিজেই ফিরছেন সাকিব-তামিম?

October 30, 2018 | 4:57 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

জিম্বাবুয়ে সিরিজে ছিলেন না দু’জনের কেউ। সাকিব আল হাসান ও তামিম ইকবালের অভাবটা অবশ্য টের পায়নি বাংলাদেশ, দু’জনকে ছাড়াই অনায়াসে জিম্বাবুয়েকে ধবলধোলাই করেছে। টেস্ট সিরিজের দলেও অবশ্য দু’জনের কেউ নেই। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে দেখা যেতে পারে সাকিব-তামিমকে, মঙ্গলবার (৩০ অক্টোবর) এমন আভাস দিলেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। প্রথম থেকে না হলেও সিরিজের কোনো একটা অবস্থা থেকে তাদের পেতে পারেন, এমন আভাস দিয়েছেন আকরাম খান।

এশিয়া কাপের শুরুতেই কব্জির চিড় ধরে মাঠের বাইরে চলে গিয়েছিলেন তামিম। এর মধ্যে অনুশীলন শুরু করেছেন, একটু একটু করে ব্যাট করাও শুরু করছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু থেকে না হলেও মিরপুরের দ্বিতীয় টেস্টে মাঠে ফিরতে চান, এমন একটা আভাস দিয়ে রেখেছিলেন।

সাকিবের ক্ষেত্রে সমস্যাটি অবশ্য জটিল। আঙুলে সংক্রমণ হয়ে যাওয়ায় হাসপাতালে ভর্তি হতে হয়েছিল, এরপর গেছেন অস্ট্রেলিয়ায়। সেখান থেকে জানা গেছে, আপাতত অস্ত্রোপচার দরকার নেই। এই বছরে আর খেলতে পারবেন না, এমন একটা আশঙ্কা শুরুতে থাকলেও এখন জানা যাচ্ছে, সাকিব তার আগেই মাঠে ফিরতে পারেন। জাতীয় একটি দৈনিকে কয়েকদিন আগে সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন আকরাম খানও। ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দু’জনকে পাওয়ার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না তিনি, ‘ওয়েস্ট ইন্ডিজ সিরিজেই হয়তো তাদেরকে পাবো। এমনই আশা করছি। হয়তো শুরু থেকেই পাবো না, তবে আশা করছি পাবো।’

বিজ্ঞাপন

সাকিবের ক্ষেত্রে সমস্যা আছে আরও একটি। ডিসেম্বরের ২৩ থেকে ১ জানুয়ারি পর্যন্ত আমিরাতে একটি টি-টোয়েন্টি লিগ খেলতে চেয়েছিলেন। বোর্ডের কাছে অনাপত্তিপত্রের (এনওসির) জন্য আবেদনও করেছেন। বোর্ড থেকে এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছু বলা হয়নি। তবে আকরাম খান আজ (মঙ্গলবার) সাকিবকে একটু আশার আলোই দেখালেন, ‘মেডিকেল প্রতিবেদন দিবে, সেটা ইতিবাচক হলে তাকে (সাকিবকে) আমরা এনওসি দিয়ে দিচ্ছি। এক বছরের মধ্যে সাকিব অস্ত্রোপচার করতে পারবে না। আপাতত ব্যথাও নেই। মেডিক্যালি যদি সে ফিট থাকে, তাহলে খেলতে পারবে।’

২২ নভেম্বর থেকে শুরু হবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্ট, তিন ওয়ানডে ও টি-টোয়েন্টির সিরিজ। এরপর ৫ জানুয়ারি থেকে শুরু হওয়ার কথা বিপিএল।

সারাবাংলা/এএম/এসএন

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন