বিজ্ঞাপন

তিন দিনেই জিতে গেল ঢাকা বিভাগ

October 31, 2018 | 7:24 pm

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।
প্রথম দিনে ৮ উইকেটে ৫৯ রানে ইনিংস ঘোষণা করে চমকে দিয়েছিল ঢাকা মেট্রো। তবে ফাটকাটা কাজে আসেনি, শেষ পর্যন্ত সেই তিন দিনেই ম্যাচটা হেরে গেছে ঢাকা মেট্রো। জাতীয় লিগে ইনিংস ও ১৬১ রানের বড় জয় পেয়েছে ঢাকা বিভাগ। অন্যদিকে রংপুর ও রাজশাহীর ম্যাচটা এগিয়ে যাচ্ছে ড্রয়ের দিকে।

বিজ্ঞাপন

৫৯ রানে দুই উইকেট হারিয়ে আগের দিনটা শেষ করেছিল ঢাকা মেট্রো। ইনিংস পরাজয় এড়াতেই আজ তাদের করতে হতো আরও ২৬৮ রান। সাদমান ইসলাম এক প্রান্ত থেকে চেষ্টা করেছিলেন, কিন্তু ৬৬ রান করে তাঁর আউটের পর হুড়মুড় করে ভেঙে পড়তে থাকে ঢাকার ইনিংস। অধিনায়ক মোহাম্মদ আশরাফুলও বেশিক্ষণ টেকেননি, আউট হয়ে গেছেন ৩৬ রান করেই। ৪৪ রানের মধ্যে শেষ ৮ উইকেট হারিয়েছে ঢাকা মেট্রো, আজ এক সেশনের মধ্যেই হেরে গেছে তারা। ৫৫.২ ওভার খেলে অলআউট হয়ে গেছে ১৫৫ রানেই।

ঢাকা বিভাগের হয়ে তৈয়বুর রহমান ছিলেন সফলতম বোলার, ৩১ রানে নিয়েছেন ৪ উইকেট। ৩৪ রানে ৩ উইকেট নিয়েছেন মোশাররফ হোসেন। ১৯ রানে ২ উইকেট নিয়েছেন শুভাগত হোম, সেই সঙ্গে প্রথম ইনিংসের সেঞ্চুরি মিলে তিনিই হয়েছেন ম্যাচসেরা।

রাজশাহী-রংপুরের অন্য ম্যাচে ড্রি এখন মনে হচ্ছে সম্ভাব্য ফল। ২ উইকেটে ৬৪ রান নিয়ে দিন শুরু করেছিল রাজশাহী, আজ সারাদিন ধীরগতিতে রান তুলে শেষ পর্যন্ত অলআউট হয়েছে ২৪৮ রানে। তবে সেজন্য তাদের খেলতে হয়েছে ১১৭.১ ওভার। ২০১ বল খেলে সর্বোচ্চ ৭১ করেছেন ফরহাদ হোসেন, জুনাইদ সিদ্দিকী করেছেন ৪৮। তবে জাতীয় দলের বাইরে থাকা সাব্বির রহমান আউট হয়ে গেছেন কোনো রান না করেই। রংপুরের হয়ে চারটি করে উইকেট নিয়েছেন পেসার শুভাশীষ রায় ও রবিউল ইসলাম।

বিজ্ঞাপন

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১ উইকেট হারিয়ে ২০ রান তুলেছে রংপুর। ফারদীন হাসান অনী ১১ রান করে আউট হওয়ার পর অপরাজিত আছেন অন্য ওপেনার রাকিন আহমেদ ও মাহমুদুল হাসান।

সারাবাংলা/ এএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন