বিজ্ঞাপন

এ কেমন মানবাধিকার কর্মী!

October 31, 2018 | 9:16 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর খিলগাঁওয়ের দক্ষিণ বনশ্রীতে এক মানবাধিকার কর্মীর বাসায় নির্যাতনের শিকার হাওয়া (১৪) নামের এক গৃহকর্মীকে উদ্ধার করা হয়েছে।

বুধবার (৩১ অক্টোবর) দুপুর ২টার দিকে খবর পেয়ে দক্ষিণ বনশ্রীর ই-ব্লকের ৪৩নম্বর বাসার ৬ষ্ঠ তলা থেকে তাকে উদ্ধার করে পুলিশ। পরে গৃহকর্মী হাওয়ার অবস্থা খারাপ থাকায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

গৃহকর্মী হাওয়ার ফুফাতো বোন শাহনাজ বেগম জানায়, তাদের বাড়ি কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলার নগরকুল গ্রামে। তার বাবার নাম সুনু মিয়া। তিন ভাই এক বোনের মধ্যে হাওয়া তৃতীয়। গত চার মাস আগে পাঁচ হাজার টাকা বেতনে গৃহকর্তা মানবাধিকার কর্মী শরীফ চৌধুরীর বাসায় কাজে দেয়।

বিজ্ঞাপন

শাহনাজ আরও জানায়, কাজে যোগ দেওয়ার পর থেকে কয়েকবার হাওয়ার সঙ্গে দেখা করতে চাইলে তার সঙ্গে দেখা করতে দেওয়া হয় না। তারা বলে হাওয়া ভাল আছে। আজও হাওয়াকে দেখতে বাসায় গেলে দেখতে দেওয়া হয় না। পরে খিলগাঁও থানায় অভিযোগ করা হয়। পরে থানা পুলিশের মাধ্যমে হাওয়াকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা হয়।

এ ঘটনায় গৃহকর্তা শরীফ চৌধুরীকে আটক করা হয়েছে।

হাসপাতালের জরুরি বিভাগে দেখা যায়, হাওয়ার শরীরের পা থেকে মাথা পর্যন্ত ক্ষতের চিহ্ন। ব্যাথায় চিৎকার করছে সে। হাওয়া কান্না জড়িত কণ্ঠে বলেন, ‘ওরা খুব খারাপ, কাজে ভুল হইলেই দুইজনই আমাকে মারধর করতো। ঐ বাসার ছার আমাকে খারাপ কাজ করত। কিছু কইলেই আমাকে মারধর করত। আগুন দিয়ে ছ্যাকা দিত।’

বিজ্ঞাপন

খিলগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) সৈয়দ সাখাওয়াত হোসেন জানায়, দুপুরে খবর পেয়ে দক্ষিণ বনশ্রীর বাসা থেকে নির্যাতনের শিকার মেয়েটিকে উদ্ধার করা হয় এবং গৃহকর্তাকে আটক করা হয়। মেয়েটি শরীরের অবস্থা খারাপ হওয়ায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন।

সারবাংলা/এসএসআর/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন