বিজ্ঞাপন

আজ ময়মনসিংহ যাচ্ছেন প্রধানমন্ত্রী

November 2, 2018 | 9:16 am

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ময়মনসিংহ: তিন দফা স্থগিতের পর অবশেষে আজ শুক্রবার ময়মনসিংহ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ময়মনসিংহ দেশের অষ্টম বিভাগ হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার পর বিভাগীয় শহরটিতে এই প্রথম সফর করছেন তিনি। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল স্বাক্ষরিত এক সফরসূচিতে বিষয়টি জানা গেছে। সফরকালে তিনি বিভিন্ন দফতরের উদ্বোধনী ফলক উন্মোচন এবং ১৪৭টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এদিন বিকেল ৩টায় ময়মনসিংহ সার্কিট হাউস মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন।

এদিকে, প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে প্রশাসনের পক্ষ থেকে এরই মধ্যে প্রয়োজনীয় সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান জানান, দেশের অষ্টম বিভাগ স্থাপনের পর এই প্রথম প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহে সফরে আসছেন। প্রধানমন্ত্রীর সফরের খবর শুনে সর্বস্তরের মানুষের মাঝে বিপুল উৎসাহ ও উদ্দীপনা বিরাজ করছে। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন ময়মনসিংহের মানুষ।

বিজ্ঞাপন

জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহ সফরকালে ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠ থেকে ব্রহ্মপুত্র নদের ওপারে নতুন আধুনিক বিভাগীয় শহরের বিভিন্ন স্থাপনা ও দফতরের ভিত্তি প্রস্তর স্থাপনসহ বিভাগের চারটি জেলার ৬৬টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ৮২টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। ইতিমধ্যেই সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

সফরকালে আওয়ামী লীগ আয়োজিত একটি জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে ঘিরে ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় লাখো জনতার ঢল নামবে। নৌকায় সমর্থন জানাতে এই অঞ্চলের বিভিন্ন জেলা থেকে কয়েক লাখ মানুষের সমাগম হবে। জনসভাকে সফল করতে দফায় দফায় প্রস্তুতি সভা চলছে বলেও জানান নেতারা।

উল্লেখ্য, ২০১৬ সালের ১৩ অক্টোবর দেশের ৮ম বিভাগ হিসেবে ময়মনসিংহকে উন্নীত করা হয়। এরপর সম্প্রতি ময়মনসিংহ পৌরসভাকে সিটি করপোরেশনে রূপান্তর করে গেজেট প্রকাশ করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন