বিজ্ঞাপন

নাশকতার পরিকল্পনা: লোহাগাড়ায় ২ জন গ্রেফতার

November 3, 2018 | 3:43 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নাশকতার পরিকল্পনার অভিযোগে চট্টগ্রামের লোহাগাড়ায় জামায়াত-শিবিরের রাজনীতিতে জড়িত দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার হওয়া দুজন হলেন, লোহাগাড়া উপজেলার চরম্বা ইউনিয়নের আতিয়ারপাড়া গ্রামের মো. জিয়াবুল (৩০) ও মো. ইকবাল (২৮)।

শনিবার (০৩ নভেম্বর) ভোরে লোহাগাড়া উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার হওয়া প্রত্যেকের বিরুদ্ধে অতীতে নাশকতার অভিযোগে দায়ের হওয়া কমপক্ষে ১০টি করে মামলা আছে।

লোহাগাড়া থানার পরিদর্শক (তদন্ত) কাজী মাসুদ ইবনে আনোয়ারা সারাবাংলাকে বলেন, ২০১৩-১৪ সালে সাতকানিয়া-লোহাগাড়ায় পুলিশের উপর হামলা ও কাজে বাধাদান, বোমাবাজি, সড়ক অবরোধসহ যেসব নাশকতার ঘটনা ঘটেছিল। এতে এই দুজনের সক্রিয় অংশগ্রহণ ছিল। এদের মধ্যে জিয়াবুল শিবিরের সাথী পর্যায়ের নেতা। ইকবাল ছাত্রশিবিরের দুর্ধর্ষ ক্যাডার। প্রত্যেকের বিরুদ্ধে সাতকানিয়া ও লোহাগাড়া থানা মিলে কমপক্ষে ১০টি করে মামলা আছে।

বিজ্ঞাপন

পুলিশ সূত্র জানায়, জিয়াবুল বর্তমানে চিটাগং বিল্ডার্স লিমিটেড নামে একটি আবাসন প্রতিষ্ঠানের সেলস ম্যানেজার হিসেবে কর্মরত আছেন। ইকবাল লোহাগাড়ার খালারাবাদ জামে মসজিদের মুয়াজ্জিন।

পুলিশ পরিদর্শক মাসুদ বলেন, কয়েক বছর এলাকা থেকে পালিয়ে থাকার পর সংসদ নির্বাচনকে সামনে রেখে তারা আবার ফিরে এসেছে। তারা বিভিন্নস্থানে গোপন বৈঠক করে নাশকতার প্রস্তুতি নিচ্ছিল বলে আমাদের কাছে তথ্য আছে।

সারাবাংলা/আরডি/এনএইচ

বিজ্ঞাপন

আরও পড়ুন: ‘সকাতরে ওই কাঁদিছে সকলে…’

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন