বিজ্ঞাপন

টরেন্টো এয়ারপোর্টে দুই বিমানে মধ্যে সংঘর্ষ

January 7, 2018 | 11:48 am

সারাবাংলা ডেস্ক
টরেন্ট এয়ারপোর্টে দুটি বিমানের মধ্যে সংঘর্ষে আগুন লাগার ঘটনা ঘটেছে। প্রাণ বাঁচতে আতংকিত যাত্রীরা কানাডার রেকর্ড পরিমাণ শীতে বাইরে বের হয়ে আসে।
শুক্রবার রাতে টরেন্ট এয়ারপোর্টে কুনকুন থেকে আসা ওয়েস্টজেট এয়ারলাইন্সের একটি বোয়িং ৭৩৭ বিমান অবতরণের পর পার্ক করতে যাচ্ছিলো, তখন এয়ারপোর্ট কর্মীরা সানউইং এয়ারলাইন্সের আরেকটি ৩৭৩ বোয়িং বিমানকে টেনে রানওয়ে থেকে বের করে নিয়ে যাচ্ছিলো।

বিজ্ঞাপন

ওয়েস্টজেট বিমানে থাকা এক যাত্রী জানান, আমাদের প্লেন নিরাপদে ল্যান্ড করে। তারপর সেটা ভূমিতেই চলছিল । ক্যাপ্টেন জানাচ্ছিলেন, ফ্লাইটে কর্মী সল্পতা আছে, প্লেন নির্দিষ্ট স্থানে থামা পর্যন্ত সবাই যেন সহযোগিতা করেন। ঠিক তখনই আমরা সংঘর্ষের শব্দ পাই এবং প্লেন অস্বাভাবিকভাবে দুলে উঠে।
ওয়েস্টজেটের আরেক যাত্রী জানান, প্রথমে শুধু প্লেনের ডানায় ধাক্কা লেগেছিল এর সাথে কিছু স্ফুলিঙ্গ ও ধোয়া দেখা যায়, মুহূর্তেই আগুন লেগে যায় এবং তা ছড়িয়ে।

আগুন দেখা গেলে যাত্রীরা আতংকিত হয়ে চিৎকার শুরু করে, ক্যাপ্টেন যাত্রীদের বের হওয়ার নির্দেশ দেন এবং মে ডে বলে জরুরি অবস্থার বর্ণনা করেন।

বিজ্ঞাপন

ক্যাপ্টেনের নির্দেশে আতংকিত হয়ে যাত্রীরা মাইনাসের অনেক নিচে থাকা ঠাণ্ডার মধ্যে বাইরে বের হয়ে আসে। তাদের সবার গায়ে শীতে বের হওয়ার মতো গরম কাপড়ও ছিল না। একজন যাত্রী চিৎকার করে বলেন, আপনারা আপনাদের গরম কাপড় নিয়ে বের হন, তবে শোনার মতো অবস্থায় কেউ ছিলেন না।

শনিবার নিউইয়র্কের জন এফ কেনেডি এয়ারপোর্টেও কুয়েত এয়ারলাইন্স ও চায়না সাউদান এয়ারলাইন্সের দুইটি বিমানের মধ্যে একইভাবে সংঘর্ষ হয়। তবে এ দুটি ঘটনায় কেউ হতাহত হননি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন