বিজ্ঞাপন

হিসেব পাল্টে দিল ‘হাসিনা: অ্যা ডটারস টেল’

November 10, 2018 | 3:08 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

নভেম্বরের ষোল তারিখে ‘দহন’ ছবিটির প্রেক্ষাগৃহে যাওয়ার কথা ছিল। শেষ পর্যন্ত সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন ছবিটির প্রযোজক আব্দুল আজিজ। ‘দহন’ পিছিয়ে দেন ডিসেম্বর পর্যন্ত। জানানো হয়, এই দিনটিতে মুক্তি পাবে জাজ পরিবেশিত সিনেমা ‘মিস্টার বাংলাদেশ’। জঙ্গীবাদ সংক্রান্ত বেশ স্পর্শকাতর একটি ইস্যুতে নির্মিত হয়েছে ছবিটি।

এতোটুকু পর্যন্ত সবই ঠিক ছিল। এরপরই ঘোষণা আসে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’ ছবিটিও ষোল তারিখেই মুক্তি পাবে। পিপলু চৌধুরীর পরিচালনায় ছবিটি দেখাবে দেশের চারটি অভিজাত প্রেক্ষাগৃহ। স্বাভাবিকভাবেই প্রধানমন্ত্রীর নামের প্রতি সম্মান জানিয়ে নিজের ছবিটি পিছিয়ে দিতে চান খিজির হায়াত খান। যদিও পরবর্তীতে পিছিয়ে যেতে হয়নি তাকে।

তবে খিজির হায়াত খান সিদ্ধান্ত নেন নিজের ছবিটির পাশাপাশি ‘হাসিনা: অ্যা ডটারস টেল’ ছবিটির প্রচারও করবেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিটি দেখার জন্য দর্শকদের আহ্বানও জানান এই পরিচালক-প্রযোজক ও অভিনেতা।

বিজ্ঞাপন

শুধু তাই নয়, ‘মিস্টার বাংলাদেশ’ সিনেমার অফিসিয়াল প্রেস মিটও ‘হাসিনা: অ্যা ডটারস টেল’ ছবিটির ট্রেলার দেখিয়ে শুরু হবে বলে জানিয়েছেন খিজির। সারাবাংলাকে তিনি বলেন, ‘এটা হবে শেখ হাসিনার প্রতি মিস্টার বাংলাদেশের শ্রদ্ধা নিবেদন। এছাড়াও সবাইকে ছবিটি দেখতে বলবো আমরা। আর মধুমিতা সিনেমা হলে আমাদের ছবিটির সঙ্গে দেখানো ডটারস টেল।’

খিজির হায়াত খান মনে করছেন, দেশের মানুষের ‘হাসিনা অ্যা ডটারস টেল’দেখা প্রয়োজন। তিনি কিভাবে নিজের হাজারো যন্ত্রণা চাপা দিয়ে বাংলাদেশের সাধারণ মানুষের যন্ত্রণাকে আপন করে নিয়েছেন তা সবার জানা দরকার।

‘হাসিনা- অ্যা ডটারস টেল’ প্রযোজনা করেছে আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)। সিআরআই এবং অ্যাপলবক্স ফিল্মসের প্রতিষ্ঠাতা ও পরিচালক রেজাউর রহমান খান পিপলু সিনেমাটি নির্মাণ করেছেন।

বিজ্ঞাপন

এদিকে নভেম্বরের ষোল তারিখে ‘লিডার’ নামে আরও একটি সিনেমা মুক্তি পাচ্ছে। দিলশাদুল হক শিমুল। ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী।

সারাবাংলা/টিএস/পিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন