বিজ্ঞাপন

মুক্তি পেল  ‘দ্য ক্লে’

November 10, 2018 | 5:36 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক।।

বিজ্ঞাপন

বিশ্বের বেশ কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে মনোনয়ন ও পুরস্কার প্রাপ্তির পর এবার ইউটিউবে মুক্তি পেল স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্য ক্লে’। আদ্রিয়ান ফিল্মস এন্টারটেইনমেন্ট এর কর্ণধার জুলফিকার জাহেদী এমন খবরই দিলেন।

শুক্রবার রাতে রাজধানীর দীপনতলা অডিটোরিয়ামে আনুষ্ঠানিকভাবে ছবিটি মুক্তি দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মুস্তাকীম বিল্লাহ ফারুকী ও ‘দ্য ক্লে’-এর কুলাকুশলী।

হুমায়ন কবীরের মূলভাবনা এবং কবি ও নাট্যকার আসমা শাওনের গল্প, চিত্রনাট্য ও সংলাপ অবলম্বনে নির্মিত হয়েছে ‘দ্য ক্লে’ চলচ্চিত্রটি। যা পরিচালনা করেছেন এম এইচ এম মুবাশশির। ১৫ মিনিট দৈর্ঘ্যরে স্বল্পদৈর্ঘ্য ছবিটিতে অভিনয় করেছেন ওমর ফারুক, শামীম হাসান সরকার, মাকসুদা তিশা, আহমেদ রিপন, শারমিন শিমু, আমিন আকবরীসহ আরও অনেকে।

বিজ্ঞাপন

ইতোমধ্যে ‘দ্যা ক্লে’ স্বল্পদৈর্ঘ্য ছবিটি বেশ কয়েকটি দেশের চলচ্চিত্র উৎসবে দেখানো হয় এবং সম্মনিত হয়। তারমধ্যে উল্লেখযোগ্য, ২০১৬ সালে পুনে ফিল্ম ফেস্টিভাল-ভারত (অফিসিয়াল সিলেকশন), ফ্লেমিংগো ফিল্ম ফেস্টিভ্যাল-আমেরিকা (সিনেমাটোগ্রাফি ও আর্ট ডিটেকশন উভয় ক্যাটাগরিতে অ্যাওয়ার্ডের জন্য মনোনীত), লস অ্যাঞ্জেলস সিনেফেস্ট-আমেরিকা (সেমিফাইনালিস্ট), বার্সিলোনা প্লানেট ফিল্ম ফেস্টিভাল-স্পেন (অফিসিয়াল সিলেকশন), কালারল্যাব সামার শর্ট’স কনটেস্ট-আমেরিকা (সেমিফাইনালিস্ট), কোর্টই ইন করটাইল ইন্টারন্যাশনাল শর্টফিল্ম ফেস্টিভ্যাল-ইতালি (ফাইনালিস্ট এবং ভিশন আর্ট এ্যাওয়ার্ডের জন্য মনোনয়ন), রিয়েল টাইম ফিল্ম ফেস্টিভ্যাল-নাইজেরিয়া (সেমিফাইনালিস্ট), আব ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল-ভারত (সেরা সম্পাদনা পুরষ্কার), এশিয়া ইন্টারন্যাশনাল ইয়থ শর্টফিল্ম এক্সিবিশন-চায়না (অফিসিয়াল সিলেকশন)।

সারাবাংলা/আরএসও/পিএম

‘দ্য ক্লে’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের লিংক:

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন