বিজ্ঞাপন

এসএসসি ফর্ম পূরণে বাড়তি অর্থ, মিরপুর গার্লস ইনস্টিটিউটে দুদক

November 13, 2018 | 9:28 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: আগামী বছর অনুষ্ঠেয় এসএসসি পরীক্ষার ফর্ম পূরণে বাড়তি অর্থ আদায়ের অভিযোগে রাজধানীর মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউটে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বিনা রশিদে সরকার নির্ধারিত ফি-এর অতিরিক্ত টাকা নেওয়া হচ্ছে- দুদক হটলাইনে (১০৬) এমন অভিযোগ এলে তাৎক্ষণিভাবে দুদক দল অভিযান চালায়।

মঙ্গলবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় কমিশনের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য সারাবাংলাকে জানান, বিদ্যালয় কর্তৃপক্ষ লিখিতভাবে দুদক’কে জানিয়েছে, যারা অর্থিকভাবে অস্বচ্ছল এবং ফি দিতে পারবেন না, তাদের কাছ থেকে ফি নেওয়া হবে না। কোনো অভিভাবক আপত্তি করলে কোচিং ফি ফেরৎ দেওয়া হবে।

দুদক’র এনফোর্সমেন্ট ইউনিটের ভারপ্রাপ্ত প্রধান সমন্বয়ক ও মহাপরিচালক (প্রতিরোধ) সারোয়ার মাহমুদের নির্দেশে অভিযানে অংশ নেন দুদক’র সহকারী পরিচালক নার্গিস সুলতানা ও মোহাম্মদ জিন্নাতুল ইসলাম।

বিজ্ঞাপন

দুদক দল বিদ্যালয়ের অধ্যক্ষ মোছা. নাসরিন নাহারের সঙ্গে বিস্তারিত আলোচনা করে। এ সময় দেখা যায়, শিক্ষার্থীদের কাছ থেকে কোচিং ও অন্যান্য ফি বাবদ বিনা রশিদে অতিরিক্ত ৩ হাজার ৫৬০ টাকা করে নেওয়া হচ্ছে। মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউট থেকে মোট ৪৪০ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেবে।

সারোয়ার মাহমুদ বলেন, এই ধরনের অনৈতিক অর্থ গ্রহণের বিষয়টি আইনি কাঠামোর মধ্য থেকে প্রতিরোধে চেষ্টা করছে কমিশন। কোনো কোনো ক্ষেত্রে সফলতাও পাওয়া যাচ্ছে। অভিভাবক, শিক্ষক, বিদ্যালয় ব্যাবস্থাপনা কমিটি এবং ছাত্র-ছাত্রীদের সম্মিলিতভাবে এগিয়ে আসতে হবে।

সারাবাংলা/ইএইচটি/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন